Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

কারণ ছাড়াই জ্বলে উঠছে আগুন

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

হঠাৎ করেই জ্বলে উঠছে আগুন। কাপড়চোপড়, খড়ের স্ত‚প, ঘরের ভেতরের আসবাবে আগুন ধরে যায়। তাই বাড়ির উঠানে, ঘরের বারান্দায় ড্রাম ও বালতির মধ্যে পানি রাখা। লোকজন পাহারায় থাকেন। কখনো কোথাও আগুন লাগলে যেন ছুটে গিয়ে নেভাতে পারেন।

২০ দিন ধরে এমন আগুন আতঙ্কে আছেন সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের সালমারা গ্রামের ছয়টি পরিবার। ফায়ার সার্ভিসের লোকজনের সামনেও এ রকম ঘটনা ঘটেছে। বিষয়টি জানেন প্রশাসন, পুলিশ বিভাগ ও স্থানীয় জনপ্রতিনিধিরাও। কিন্তু কীভাবে কী হচ্ছে, কেউই বুঝে উঠতে পারছেন না। ফায়ার সার্ভিসের লোকজনের ধারণা, কোনো প্রকার গ্যাসের কারণে এমনটা হতে পারে।

গ্রামবাসীরা বলছেন, সকলের ঘরের সামনে বড় বড় বালতি, ঘামলা, কলসিতে পানি রাখার ব্যবস্থা করা হয়েছে সার্বক্ষণিক। কখন কার বাড়িতে আগুন লাগে এই আতঙ্ক সর্বত্র।

বিশ্বম্ভরপুর উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ হিমাংশু রঞ্জন সিংহ জানান, সালমারা গ্রামে আগুনের ঘটনা শুনে সোমবার দুপুরে ওই গ্রামে গিয়েছিরেন তারা। তাদের ধারণা বাড়ির নীচে গ্যাস থাকতে পারে। আবার অন্য কোন কারণে গ্যাস উদগীরণ হয়ে আগুন লাগতে পারে। সঠিক কারণ এখনো বোঝা যাচ্ছে না।

বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস বলেন, উপজেলার সালমারা গ্রামের ওই বাড়িতে কয়েকদিন আগে একবার কয়েক দফায় বিভিন্ন স্থানে আগুন লাগে। পরে দমকল কর্মীদর সারা রাত ওই বাড়িতে রাখা হয়। ওইদিন আগুন লাগার ঘটনা না ঘটলেও আরেকদিন আগুন লাগতে থাকে। দমকল কর্মীরা একটি প্রতিবেদন দেবেন। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ বাপেক্সকে জানানো হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন