Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শীর্ষে থেকেই ময়মনসিংহে মুক্তিযোদ্ধা

প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোটর্স রিপোর্টার : জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর জেবি বিপিএলের প্রথম তিন পর্ব চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম পর্ব শেষে মুক্তিযোদ্ধা ৩ ম্যাচে দুই জয় ও এক ড্র’তে ৭ পয়েন্ট পেয়ে তালিকায় সবার উপরে রয়েছে। সমান সংখ্যক ম্যাচে চট্টগ্রাম ও ঢাকা আবাহনী সাত পয়েন্ট করে পেলেও গোলগড়ে তারা মুক্তিযোদ্ধার চেয়ে পিছিয়ে রয়েছে। পয়েন্ট টেবিলের দ্বিতীয় অবস্থানে চট্টগ্রাম আবাহনী ও তৃতীয়স্থানে রয়েছে ঢাকা আবাহনী। এরপরই অবস্থান শেখ জামাল ধানমন্ডি ক্লাব, রহমতগঞ্জ এমএফএস, আরামবাগ ক্রীড়া সংঘ ও উত্তর বারিধারা ক্লাবের। জামাল ও রহমতগঞ্জ সমান ৫ পয়েন্ট করে পেলেও গোলগড়ে এগিয়ে থেকে চতুর্থস্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। রহমতগঞ্জ পঞ্চম, আরামবাগ ৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ ও বারিধারা ৩ পয়েন্ট পেয়ে সপ্তমস্থানে আছে। টিম বিজেএমসি, ফেনী সকার, ঢাকা মোহামেডান ও ব্রাদার্স ইউনিয়ন সমান ২ পয়েন্ট করে নিজেদের ঝুলিতে পুড়লেও গোলগড়ে এগিয়ে থেকে বিজেএমসি অষ্টম, ফেনী নবম, মোহামেডান দশম ও ব্রাদার্স এগারতম স্থানে রয়েছে। সবচেয়ে হতাশার খবর হচ্ছে শেখ রাসেল সমর্থকদের জন্য। লিগের তৃতীয় পর্ব শেষে এখনো কোন পয়েন্ট পায়নি শেখ রাসেল। তাই পয়েন্ট টেবিলের তলানীতেই রয়েছে তারা।
লিগের দ্বিতীয় পর্ব গোলবন্যার হলেও তৃতীয় রাউন্ডে দেখা গেছে গোলখরা। দ্বিতীয় পর্বে যেখানে ছয় ম্যাচে ২২ গোল হয়েছে, সেখানে তৃতীয় পর্বে হয়েছে অর্ধেক ১১ গোল। এই পর্বে ব্রাদার্সের বিপক্ষে মুক্তিযোদ্ধার ২-০ ব্যবধানের জয়ই ছিল সবচেয়ে বড় ব্যবধানের জয়। তৃতীয় পর্বে জয়ের প্রত্যাশায় মাঠে নামা শেখ রাসেল আবারো হোঁচট খেয়েছে। এবার স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর কাছে ২-১ গোলে হেরেছে তারা। হারের পর বাজে রেফারিংয়ের অযুহাত দেখিয়েছে ২০১২-১৩ মৌসুমে ট্রেবল শিরোপাজয়ীরা।
লিগের প্রথম দুই পর্বে না থাকলেও শেখ জামালের হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন তৃতীয় পর্বেই মাঠে ফিরেছেন। মাঠে নেমে গোল করলেও রহমতগঞ্জের বিপক্ষে দলকে জেতাতে পারেননি তিনি। তবে নানা জল্পনা-কল্পনার পরও ওয়েডসন ফিরে আসায় স্বস্তি ফিরেছে জামাল শিবিরে। প্রথম দুই পর্বে তিন গোল করে যৌথভাবে শীর্ষে থাকা চট্টগ্রাম আবাহনীর রুবেল মিয়া তৃতীয় পর্বে এসে কোনো গোল পাননি। রুবেল না পেলেও মুক্তিযোদ্ধার নাইজেরিয়ান ফরোয়ার্ড আহমেদ কুলু মুসা গোল পেয়েছেন ঠিকই। তাই তৃতীয় পর্ব শেষে এই নাইজেরিয়ানের গোল সংখ্যা এখন চার। তৃতীয় পর্বে স্থানীয়দের চেয়ে বেশী দাপট ছিলো বিদেশী ফুটবলারদের। লি টাক, লিওনেল, কেস্টার অ্যাকন, সিয়ো জুনাপিউ, কুলু মুসারা এই পর্বে নজর কেড়েছেন। স্থানীয়দের মধ্যে হাবিুবর রহমান সোহাগ, মো. ইব্রাহিম এবং জামাল ভ‚ঁইয়া গোলের দেখা পেয়েছেন।
জঁমকালো আয়োজনে জেবি বিপিএলের চট্টগ্রাম পর্ব শেষ হওয়ার পর আজ থেকে মাঠে গড়াচ্ছে ময়মনসিংহ পর্ব। ময়মনসিংহ বীর মুক্তিযোদ্ধা রফিকউদ্দিন ভ‚ঁইয়া স্টেডিয়ামে লিগের চতুর্থ পর্বের খেলা শুরু হবে। উদ্বোধনী দিনে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবং স্বাধীনতা কাপ জয়ী চট্টগ্রাম আবাহনী। বিকাল ৪টায় শুরু হবে ম্যাচটি। চট্টগ্রামে প্রতিদিন দু’টি করে ম্যাচ অনুষ্ঠিত হলেও ময়মনসিংহে ফ্লাডলাইট সুবিধা না থাকায় প্রতিদিন একটি করে ম্যাচ মাঠে গড়াবে।

চট্টগ্রাম পর্ব শেষে পয়েন্ট টেবিল
দল ম্যাচ জয় ড্র হার পয়েন্ট
মুক্তিযোদ্ধা ৩ ২ ১ ০ ৭
চট্ট. আবাহনী ৩ ২ ১ ০ ৭
ঢাকা আবাহনী ৩ ২ ১ ০ ৭
শেখ জামাল ৩ ১ ২ ০ ৫
রহমতগঞ্জ ৩ ১ ২ ০ ৫
আরামবাগ ৩ ১ ১ ১ ৪
বারিধারা ৩ ১ ০ ২ ৩
বিজেএমসি ৩ ০ ২ ১ ২
ফেনী সকার ৩ ০ ২ ১ ২
মোহামেডান ৩ ০ ২ ১ ২
ব্রাদার্স ৩ ০ ২ ১ ২
শেখ রাসেল ৩ ০ ০ ৩ ০



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীর্ষে থেকেই ময়মনসিংহে মুক্তিযোদ্ধা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ