Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

রাজশাহীসহ বিভিন্ন রুটে শনিবার থেকে চালু হবে আরো ৬টি ট্রেন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ১০:৪৯ এএম

করোনা মহামারীর কারণে দীর্ঘ ১৪৩ দিন বন্ধ থাকার পর আগামী ১৫ আগস্ট শনিবার থেকে ছয়টি আন্তঃনগর ট্রেন পুনরায় চালু হতে যাচ্ছে। পশ্চিমাঞ্চল রেলওয়ে পাবনার পাকশী বিভাগীয় কার্যালয়ের আওতাধীন থাকা এই ট্রেনগুলো চালু করা হবে। অনলাইনেই এই ট্রেনগুলোর টিকিট কাটতে হবে। রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা জানান, চালু হতে যাওয়া ছয়টি ট্রেন হলো- রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে পদ্মা এক্সপ্রেস, খুলনা-ঢাকা-খুলনা রুটে সুন্দরবন এক্সপ্রেস, পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় রুটে একতা এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটি-রাজশাহী রুটে চিলাহাটি এক্সপ্রেস, খুলনা-চিলাহাটি-খুলনা রুটে সীমান্ত এক্সপ্রেস এবং গোপালগঞ্জের গোবরা-রাজশাহী-গোবরা রুটে টুঙ্গিপাড়া এক্সপ্রেস।

উল্লেখ্য, করোনা মহামারী প্রতিরোধে গত ২৫ মার্চ পাকশী বিভাগীয় রেলওয়ের সব আন্তনগর, মেইল ও লোকাল ট্রেন চলাচল বন্ধ করা হয়। পরবর্তী সময়ে ১৫ জুন সাধারণ ছুটি প্রত্যাহারের পর ৩০ মে থেকে সীমিত পরিসরে ট্রেন চলাচল শুরু করে। প্রথম দফায় গত ৩১ মে পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে বনলতা এক্সপ্রেস, লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট রুটে লালমনি এক্সপ্রেস এবং ঢাকা-খুলনা রুটে চিত্রা এক্সপ্রেস চালু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ