Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আড়াইহাজারে বেড়ে গেছে অপরাধ প্রবণতা

আড়াইহাজার (নারায়ণগঞ্জ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ১:১৫ পিএম

আড়াইহাজার উপজেলায় হঠাৎ করে বেড়ে গেছে অপরাধ প্রবণতা । চলতি সপ্তাহে খুন, ধর্ষণ, চুরি ছিনতাই ও চাঁদাবাজি বৃদ্ধি পেয়েছে । এই মাসে থানায় ২টি হত্যাসহ মোট ১০টি মামলা হয়েছে।

জানা গেছে, উপজেলার চলতি মাসের শুরুতেই ৮ আগস্ট সকালে মদনপুর-আড়াইহাজার সড়কের ব্রাহ্মণদীকান্দা পল্লীবিদ্যুৎ প্রজেক্টের সামনে থেকে হাত-পা বাঁধা অবস্থায় আশু মোল্লা নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
আশু মোল্লা সোনারগাঁয়ের মিরেরবাগ এলাকার মৃত মালেক মোল্লার ছেলে। তিনি পেশায় অটোরিকশাচালক ছিলেন। গত বৃহস্পতিবার (৬ আগস্ট) থেকে তিনি নিখোঁজ ছিলেন। অটো ছিনিয়ে নিয়ে তাকে হত্যা করা হয়। এই মামলায় কোন আসামী গ্রেফতার হয়নি।
এই মাসের ৫ আগস্ট রাত ও ৬ আগস্ট ভোরে উপজেলার উচিতপুরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য হানিফ ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাফর গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আনোয়ার হোসেন নামে একজন নিহত হন। এছাড়া টেঁটায় বিদ্ধ হয়ে আহত হয়েছেন আরও ৫ জন। এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি।

১১ আগস্ট আড়াইহাজার উপজেলায় তৈরি পোশাক কারখানার এক শ্রমিককে (২২) গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় পাঁচজনকে অজ্ঞাত আসামি করে সোমবার (১০ আগস্ট) রাতে আড়াইহাজার থানায় একটি মামলা দায়ের করেন ওই নারী। ৫ আগস্ট বগাদী গ্রামের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১৫ জন আহত হয়।
একই দিন উপজেলার সিংহদী গ্রামে আওয়ামীলীগের দুই পক্ষের সংঘর্ষ হয়। ভাংচুর করা হয় স্থানীয় আওয়ামীলীগের অফিস। আহত হয় ৫ জন।
৮ আগস্ট উপজেলার বিশনন্দী ফেরী ঘাটে পুলিশ চাঁদাবাজির অভিযোগে ৩ জনকে গ্রেফতার করে। ৬ আগস্ট উপজেলার সদাসদী গোয়াবাড়ি ব্রীজের নিকট ছিনতাই সংঘঠিত হয়।

এ ছাড়া চুরি, ছিনতাই, আত্মহত্যা, মারামারি ও চাঁদাবাজির নিত্য অভিযোগ তো রয়েছে। দ্রুত আইন শৃঙ্খলা পরিস্থিতির দিকে সংশ্লিষ্টদের নজর দিতে উপজেলার সচেতন নাগরিকরা আহবান জানিয়েছেন।
আড়াইহাজার থানার ওসি( তদন্ত) শওকত আলী জানান, আইন শৃংখলা আমাদের নিয়ন্ত্রনে রয়েছে। অপরাধ হচ্ছে। তার সাথে সাথে আসামীও গ্রেফতার করা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপরাধ প্রবণতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ