Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কেরালায় ভারী বৃষ্টি ও প্রবল জলোচ্ছ্বাসে গুঁড়িয়ে গেল ১৫১ বছরের পুরনো চার্চ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ২:০২ পিএম

ভারতের উত্তর কেরালায় গত কয়েকদিনের বৃষ্টিপাতে আলাপুঝা জেলায় একটি নদীর বাঁধ ভেঙে যায় এবং প্রবল জলোচ্ছ্বাসে ভেঙে গিয়েছে ১৫১ বছরের পুরনো একটি চার্চ। আলাপুঝা জেলায় দুটি ধানক্ষেতের মধ্যে ছিল সেই দ্য সেন্ট পলস সিএসআই (চার্চ অফ সাউথ ইন্ডিয়া)। –দ্য ওয়াল, ডেইলি হান্ট

জানা যায়, প্রবল বৃষ্টি ও জলোচ্ছ্বাসে হু হু করে পানি ঢুকে পড়ে চার্চে। তারপরেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে চার্চের মূল বিল্ডিং। স্থানীয় প্রশাসন আগেভাগেই এলাকাবাসীকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছিল। তাই এই দুর্ঘটনায় কোনও প্রাণহানি ঘটেনি। ভারতের আবহাওয়া দফতর জানিয়েছে আগামী কয়েকদিন ভারী বৃষ্টি চলবে কেরালার বিভিন্ন জেলায়। ১৫ আগস্ট পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে কেরালায়।

গত ৭ আগস্ট কেরালার ইদুক্কি জেলায় রাজামালাই এলাকায় প্রবল বর্ষণের জেরে ভূমিধস ঘটে একটি চা বাগান সংলগ্ন এলাকায়। মুন্নার থেকে এর দূরত্ব ২৫ কিলোমিটার। এই ঘটনায় এখনও অন্তত ৫২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে বেশিরভাগই টি-এস্টেটের কর্মী। আহতদের চিকিৎসা চলছে স্থানীয় হাসপাতালে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

রাজামালাই এলাকায় মাটির স্তূপের নীচে এখনও অনেকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন উদ্ধারকারী দলের কর্মীরা। এনডিয়ারএফ-এর পাশাপাশি উদ্ধারকাজ চালাচ্ছে কেরালা রাজ্যের প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৫ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১
১৪ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ