Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

এশিয়ার বন্যাকবলিত দেশগুলোকে সহায়তা দেবে জাতিসংঘ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ২:৫০ পিএম

বাংলাদেশ, ভারত ও ডেমোক্রেটিক পিপলস রিপাবলিক অব কোরিয়াসহ এশিয়ার বন্যাকবলিত দেশগুলোকে সহায়তার কথা জানিয়েছে জাতিসংঘ। জাতিসংঘ এসব দেশকে স্বেচ্ছায় সহায়তার ব্যাপারে মঙ্গলবার আগ্রহ প্রকাশ করে। খবর ইউএনবির।

এবার বাংলাদেশ ভয়াবহ ও সবচেয়ে দীর্ঘস্থায়ী বন্যার মুখোমুখি হয়েছে। দেশের চারভাগের এক ভাগ বন্যায় প্লাবিত হয়েছে বলে জাতিসংঘের মানবিকতা সমন্বয় বিষয়ক কার্যালয়ের বরাত দিয়ে সিনহুয়ার খবরে বলা হয়েছে। খবর ইউএনবির

মানবিক সহায়তা প্রদানকারী পার্টনাররা বাংলাদেশ কর্তৃপক্ষের সাথে মানুষকে খাবার, আশ্রয়, বিশুদ্ধ পানি এবং অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে সহায়তা করে যাচ্ছে।
জাতিসংঘের মানবিকতা সমন্বয় বিষয়ক কার্যালয় বলছে, বাংলাদেশের ১ মিলিয়ন মানুষকে সহায়তা দিতে ৪০ মিলিয়ন ইউএস ডলার পরিকল্পনা নেয়া হয়েছে। এই সহায়তার আওতায় আসবে নারী ও শিশু যারা প্রাকৃতিক দুর্যোগের মারাত্মক ঝুঁকিতে আছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, মঙ্গলবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় পাঁচ জেলায় বন্যায় প্রাণ গেছে সাতজনের। এ নিয়ে বন্যায় ৫৪ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। প্রাণহানি বেড়ে দাঁড়িয়েছে ১৯৮ জনে।



 

Show all comments
  • Md. Sirajul Islam ১২ আগস্ট, ২০২০, ৮:১২ পিএম says : 0
    Flood affected peoples of Bangladesh need immediate relief from UN and other donor countries as this year flood continue longer period which upset plan of the Government
    Total Reply(0) Reply
  • Md. Sirajul Islam ১২ আগস্ট, ২০২০, ৮:০২ পিএম says : 0
    Flood affected peoples of Bangladesh need immediate relief from UN and other donor countries as this year flood continue longer period which upset plan of the Government
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ


আরও
আরও পড়ুন