Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোটা জাতি চরম অনিশ্চয়তায় : এরশাদ

প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশের সন্ত্রাসী কর্মকা-ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সন্ত্রাস গোটা জাতির জন্য চরম অনিশ্চয়তা বয়ে আনছে। এভাবে দেশ চলতে পারে না। যদিও সরকার সন্ত্রাস দমনে ব্যাপক চেষ্টা চালিয়ে যাচ্ছে। সন্ত্রাস দমনে আমরাও সরকারকে সহযোগিতা করতে চাই। এই সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। গতকাল গাইবান্ধা সদর উপজেলার বালাসী ঘাটের বিভিন্ন স্থানে বন্যাকবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে এক ত্রাণ বিতরণ সমাবেশে তিনি এ আহ্বান জানান। তিনি এ সময়, বন্যা দুর্গতদের মাঝে চাল, চিড়া, গুড়, আলু, দিয়াশলাই, মোমবাতি, বিস্কুট, স্যালাইন এবং পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেন। দেশের বন্যাকবলিত এলাকায় দুর্গত মানুষের মাঝে পর্যাপ্ত ত্রাণসামগ্রী সরবরাহের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে এরশাদ বলেন, সরকার দুর্গত মানুষের সাহায্যে তৎপর রয়েছে, তবে তা পর্যাপ্ত নয়। এই দুর্যোগ মোকাবেলা করতে হলে আরো ব্যাপকহারে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে। আমরা সাধ্যমত ত্রাণসামগ্রী নিয়ে দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। এ ধরনের দুর্যোগময় মুহূর্তে কোনো রাজনীতি নয়, দল-মত-নির্বিশেষে জনগণের পাশে এসে দাঁড়ানোই আমাদের মানবিক দায়িত্ব। এ বিষয়ে আমরা সরকারকে সাহায্য করতে চাই।
 এরশাদ আরো বলেন, আমরা দেশকে কোনোভাবেই অস্থিতিশীল এবং অনিশ্চয়তার দিকে ঠেলে দিতে পারি না। বাংলাদেশ শান্তির দেশ, আমরা ঐক্যবদ্ধভাবেই দেশে শান্তি ও স্থিতিশীলতা পুনঃপ্রতিষ্ঠা করতে চাই।
এসময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, আব্দুর রশিদ সরকার, ভাইস চেয়ারম্যান জিয়াউল হক মৃধা এমপি, নুরুল ইসলাম নুরু, যুগ্ম মহাসচিব ইয়াহিয়া চৌধুরী এমপি, মোস্তাকুর রহমান মোস্তাক, স্থানীয় উপজেলা চেয়ারম্যান শহীদ রঞ্জু প্রমুখ।






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোটা জাতি চরম অনিশ্চয়তায় : এরশাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ