Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজশাহীর মোহনপুরে বাড়িতে আগুন

নগদ সাড়ে চারলাখ টাকা পড়ে ছাই

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ৫:০৬ পিএম | আপডেট : ৫:১৯ পিএম, ১২ আগস্ট, ২০২০

রাজশাহীর মোহনপুর উপজেলার মৌগাছি ইউনিয়নের হরিফলা গ্রামে বৈদ্যুতিক শর্ট সার্কিটের বলি হলো এক সার ও কীটনাশক বিক্রেতা। গতকাল বুধবার সকাল সাড়ে ৮টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিটে ঘরে রক্ষিত নগদ সাড়ে ৪ লাখ টাকাসহ পাঁচটি ঘরের সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়েছে। জানাযায়, ব্যাংক থেকে নেয়া ঋণের টাকা পুড়ে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছে ওই গ্রামের ইয়াছিন আলী মন্ডলের ছেলে শহিদুল ইসলাম। নওহাটা ও মোহনপুর ফায়ার সার্ভিস কর্মীরা ঘন্টাব্যাপি অভিযান চালিয়ে আগুন নেভাতে সমর্থ হয়।

শহিদুল ইসলাম বলেন, করোনা সংকটের কারণে ব্যাংকের লোকজন না থাকায় টাকাগুলো ঘরেই ড্রেসিং টেবিলের ডয়ারে তালাবদ্ধ ছিল। বিদ্যুতের শর্ট সার্কিটের কারণে টাকাসহ সবই পুড়ে গেছে। এতে তার প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে।

তিনি বলেন, সকালে প্রতিদিনের ন্যায় বাড়ির পাশের মোড়ে তার সার ও কীটনাশক দোকানে যান। একটু পরেই বাড়ির অন্য সদস্যরা তার ঘরটিতে আগুন লেগেছে বলে খবর দেয়। মুহূর্তের মধ্যেই পাঁচটি ঘরে আগুন লেগে যায়। আগুনে কর্মসংস্থান ব্যাংক মোহনপুর শাখার ঋণ পরিশোধের (রিকভারী) সাড়ে ৪ লাখ টাকাসহ পাঁচটি ঘরের যাবতীয় আসবাবপত্র পুড়ে যায়। এতে প্রায় নগদ টাকাসহ ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে। পরে ফায়ার সার্ভিসেস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রনে নেন। কিন্তু তার আগেই শহিদুল ইসলামের স্বপ্নসহ ঋণ রিকোভারীর টাকা পুড়ে যায়।

নওহাটা ফায়ার সার্ভিসেস স্টেশনের ইনচার্জ রেজাউল করিম বলেন, ‘বিদ্যুতের শর্ট সার্কিটের কারণেই ওই বাড়ি আগুনে পুড়ে গেছে। আমাদের পৌছার আগেই টাকাসহ অনেক আসবাবপত্র পুড়ে গেছে। এতে প্রায় নগদ টাকাসহ সাড়ে সাত আট লাখ টাকার ক্ষতি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন

১৬ জানুয়ারি, ২০২১
৩০ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন