Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বিচারককে অপসারণের দাবি অ্যাঞ্জেলিনার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ৫:২১ পিএম

২০১৪ সালে সবাইকে অবাক করে দিয়ে বিয়ের পিড়িতে বসেছিলেন হলিউডের জনপ্রিয় জুটি ব্র‍্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি। তাদের দু'জনের বিয়েটা ছিলো খানিকটা রুপকথার মতোই। কিন্তু মাত্র দু'বছরের মাথায় শেষ হয়ে যায় সেই রুপকথার গল্প।

হালের বাতাসে গুঞ্জন রয়েছে, এই দম্পতির বিচ্ছেদের পর একে অপরের মুখ দেখা তো দূরের কথা, সম্পর্ক এতটাই তিক্ত যে সন্তান থেকে সম্পত্তির ভাগাভাগি নিয়ে সিদ্ধান্তে পৌঁছাতে পারছেন না ব্র‍্যাড-জোলি।

এদিকে অনেকেই নিজেদের আইনি লড়াইয়ের সময়ে ব্যক্তিগত বিচারক নেওয়ার আবেদন জানিয়ে থাকেন, যাতে গোপনীয় তথ্যগুলো প্রকাশ্যে না আসে। জোলি ও পিট দম্পতিও ঠিক একই কাজ করেছিলেন।

শুধু তাই নয়, তাদের বিচারসভা যেন জনসম্মুখে না বসে সেই আবেদনও জানানো হয়েছিলো। প্রভাবশালী এই দম্পতির মতের গুরুত্ব দিয়ে সেভাবেই ব্যক্তিগত বিচারকদের অধীনে মামলা চলছিলো। কিন্তু উচ্চ আদালতে এবার সেই বিচারককেই অপসারণের দাবি তুললেন ৪৫ বছর বয়সী এই অভিনেত্রী।

২০১৬ সালে অভিনেত্রী বিবাহবিচ্ছেদ চেয়ে যে মামলাটি করেছিলেন, সেই মামলাটি এখনও প্রক্রিয়াধীন রয়েছে। যার কারণ হিসেবে জানা গেছে, দুই তারকার বিশাল সম্পত্তি ও তাদের সন্তানদের কাস্টডি সংক্রান্ত জটিলতা।

'আ মাইটি হার্ট' খ্যাত অভিনেত্রীর অভিযোগ, দায়িত্বপ্রাপ্ত ওই বিচারক অহেতুক সময় নষ্ট করছেন। তার কথায়, ব্র‍্যাডের প্রতি দূর্বলতা রয়েছে ওই বিচারকের। এমনকি ব্র‍্যাডের আইনজীবীর সঙ্গে তিনি হাতও মিলিয়েছেন। অনেক মামলার শুনানি দ্রুত হলেও, তাদের ক্ষেত্রে দেরি করা হচ্ছে বলেও অভিযোগ আনেন অ্যাঞ্জেলিনা জোলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হলিউড


আরও
আরও পড়ুন