Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা পরিস্থিতির উত্তরণে তরুণদের প্রশংসা করলেন জাতিসংঘ মহাসচিব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ৬:৩০ পিএম

জাতিসংঘের মহাসচিব এন্তানিও গুতেরেস আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে দেওয়া বাণীতে এই প্রজন্মের তরুণদের প্রশংসা করেছেন। বাণীতে কোভিড-১৯ মহামারি পরিস্থিতির উত্তরণে তরুণদের ভূমিকাসহ উদ্ভাবনী চিন্তার প্রশংসা করেন। -এএফপি, রয়টার্স

গতকাল মঙ্গলবার আন্তর্জাতিক যুব দিবসের বাণীতে জাতিসংঘ মহাসচিব আরও বলেন, এই বছরের যুব দিবসটি এমন সময়ে এসেছে যখন যুবকদের জীবনযাত্রা এবং আকাঙ্খাগুলো কোভিড-১৯ বৈশ্বিক মহামারীর কারনে সাধারণ নিয়মে চলছে না । কেউ কেউ প্রাণ হারিয়েছেন এবং অনেকে পরিবারের সদস্য এবং অন্যান্য প্রিয়জনদের প্রাণ হারাতে দেখেছেন।

তিনি বলেন, কেউ পরিবার চালানোর বোঝা গ্রহণ করেছেন, কেউ খাদ্যাভাবে পড়েছেন, কেউ বাড়িতে সহিংসতার শিকার হয়েছেন, আবার কেউ আর কখনও পড়াশোনা শুরু করতে না পারার ঝুঁকিতে রয়েছেন। এই প্রজন্মের সম্ভাবনার পূর্ণ ব্যবহারের জন্য তরুণদের অন্তর্ভুক্তি, অংশগ্রহণ, সংগঠন এবং উদ্যোগগুলোতে অনেক বেশি বিনিয়োগ করা প্রয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতিসংঘ মহাসচিব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ