Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ময়না তদন্তের পর বিষয়টি পরিষ্কার হবে- বিজিবি

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ৬:৪৬ পিএম

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আখিরুল ইমসাম (২২) নামের এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার মধ্যরাতে উপজেলা দাঁতভাঙ্গা ইউনিয়নের প্রত্যন্ত সীমান্ত এলাকার ১০৫২-৫৩ মেইন পিলারের চরইটালুকান্দা গ্রামের মাঝেরচর এলাকায় ঘটনা ঘটে। 

ভারতের আসামের আলগা ক্যাম্পের বিএসএফ জোয়ানরা ঘটনাটি ঘটিয়েছেন বলে জানা গেছে।
নিহত আখিরুল ইসলাম (২২) হলেন রৌমারী উপজেলার চরইটালুকান্দা গ্রামের আবুল হোসেনের ছেলে।

স্থানীয় সুত্রে জানা গেছে , মঙ্গলবার মধ্যরাতে বাংলাদেশের বেশ কিছু গরু ব্যবসায়ী সীমান্ত পার হয়ে ভারত যান। গরু নিয়ে ভোরে সীমান্তের ১০৫২-৫৩ আর্ন্তজাতিক মেইন পিলার এলাকা দিয়ে আসার পথে আসামের আলগা ক্যাম্পের টহলরত বিএসএফ জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি করে। এসময় অন্যরা পালিয়ে আসলেও আখিরুল ইসলাম ভারতের বিএসএফের গুলিতে মারা যান। পরে তার সঙ্গিরা তরিঘড়ি উদ্ধার করে লাশ মাটিতে কবর দেয়।
রৌমারী থানার ওসি আবু মো.দিলওয়ার হাসান ইনাম জানান, এঘটনার সংবাদ পাওয়ার পর ঘটনাস্থল পরির্দশন করা হয়েছে। এঘটনায় রৌমারী থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। নিহতের পরিবারে লোকজন পলাতক থাকায় কিভাবে মারা গেছে তা নিরুপণ করা সম্ভব হয়নি। আদালতের মাধ্যমে লাশ উত্তোলন করে ময়না তদন্ত রিপোর্টের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এব্যাপারে বিজিবির ৩৫ ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্ণেল এসএম আজাদ জানান, ঘটনাটি সীমান্ত হত্যা নাকি অভ্যন্তরীণ দ্ব›দ্ব পরিষ্কার নয়? তিনি আরও জানান, চোরাকারবারি নিজেদের মধ্যেও দ্বদ্বের কারণেও এ ঘটনা ঘটতে পারে। লাশের ময়না তদন্ত রিপোর্ট ছাড়া কিছুই বলা যাচ্ছে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ