Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বাবার আদালতে ব্রডের শাস্তি

আজ থেকে শুরু সাউদাম্পটন টেস্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

পাকিস্তানের বিপক্ষে ম্যানচেস্টার টেস্টে অনুপযুক্ত ভাষা ব্যবহার করায় জরিমানা করা হয়েছে ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রডকে। একই সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে তার নামের পাশে। গতপরশু আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আচরণবিধি ভাঙায় ব্রডের ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।
ইংল্যান্ডের ৩ উইকেটে জেতা ম্যাচে শনিবার পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের ৪৬তম ওভারের ঘটনা এটি। ইয়াসির শাহকে আউট করার পর অনুপযুক্ত ভাষা ব্যবহার করেন ব্রড। বাবা ম্যাচ রেফারি ক্রিস ব্রডের কাছে দোষ স্বীকার করে শাস্তি মেনে নেন এই পেস অলরাউন্ডার। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। ব্রডের নামের পাশে এখন তিনটি ডিমেরিট পয়েন্ট। আইসিসির আচরণবিধি অনুযায়ী, দুই বছর সময়ের মধ্যে কোনো ক্রিকেটার চারটি ডিমেরিট পয়েন্ট পেলে একটি টেস্ট, দুটি ওয়ানডে বা দুটি টি-টোয়েন্টির যেটি আগে আসে, সেটিতে নিষিদ্ধ থাকবেন।
ঘটনার শেষ হতে পারতো ওখানেই; তবে দুজনের সম্পর্ক যে বাবা-ছেলে, তাই মাঠের বাইরে চলছে এর রেশ। সুযোগ পেয়ে স্টুয়ার্ট ব্রড মজা করে বললেন, আগামী বড়দিনের উপহারের তালিকা থেকে তিনি ছেটে ফেলেছেন তার বাবার নাম। ইংল্যান্ডের সমর্থক গোষ্ঠী ‘বার্মি আর্মি’ এই শাস্তির নিউজ টুইট করলে সেখানে ব্রড মন্তব্য করেন, বড়দিনের কার্ড ও উপহার তালিকা থেকে বাবার নাম কেটে দিয়েছেন তিনি।
এমনিতে স্টুয়ার্ট ব্রড যে ম্যাচে খেলেন সেই ম্যাচে ক্রিস ব্রড সাধারণত ম্যাচ রেফারি হিসেবে থাকেন না। তবে করোনাভাইরাস পরিস্থিতিতে এই গ্রীষ্মে ইংল্যান্ডের ছয় টেস্টেই ম্যাচ রেফারির দায়িত্ব পালন করছেন তিনি। বাংলাদেশ সময় আজ বিকেল চারটায় সাউদাম্পটনে শুরু হবে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টি। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে প্রথমটি জেতায় সিরিজে এগিয়ে থেকে মাঠে নামবে ইংল্যান্ড। আর লড়াইয়ে ফেরার প্রত্যয় নিয়ে মাঠে নামবে আজহার আলীর পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রডের-শাস্তি
আরও পড়ুন