Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

টুকিটাকি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ১২:০০ এএম


ম্যারাডোনার নাপোলিতে
এক পাকিস্তানি নারী
ইউরোপিয়ান ফুটবল খেলার সুযোগ সবাই পায় না। অনেকের জন্যই তা স্বপ্নের মতো ব্যাপার। হোক সে পুরুষ কিংবা নারী ফুটবলার। কিন্তু চাইলেই কী আর ইউরোপে খেলতে পারা যায়? সে জন্য দরকার প্রতিভা, কঠোর অধ্যবসায় ও পরিশ্রমের মতো কিছু বিষয়। এসবের মিশেল ঘটলেই ইউরোপে যাওয়ার আপাত-অসম্ভব স্বপ্নটা প‚রণ হতে পারে। সে স্বপ্নকে বাস্তবতার জমিনে নামিয়ে আনলেন পাকিস্তানি এক তরুণী। ইউরোপে খেলার সুযোগ পেয়েছেন তিনি। তাও আবার যে সে ক্লাবের হয়ে নয়, একদম ডিয়েগো ম্যারাডোনার স্মৃতিধন্য নাপোলির হয়ে।
নাম তার আকসা মুশতাক। পাকিস্তানি বংশোদ্ভূত এই ব্রিটিশ তারকা আর কিছুদিন পর বাইশ বছরে পা রাখতে চলেছেন। বাম পায়ের এই খেলোয়াড় ম‚লত খেলেন উইঙ্গার হিসেবে, স্ট্রাইকার হিসেবেও খেলতে দেখা যায় তাঁকে। যুক্তরাষ্ট্রের লেনোইর রাইন বিশ্ববিদ্যালয় থেকে নাপোলিতে আসা এই ফুটবলার ২০১৯-২০ মৌসুমে দক্ষিণ আটলান্টিক কনফারেন্সের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কিছুদিন আগে। ১৭ ম্যাচ খেলে গত মৌসুমে করেছেন ১৩ গোল। সহায়তা করেছেন আরও চারটি গোলে। নাপোলি জানিয়েছে, নতুন মৌসুমে আকসা ১২ নম্বর জার্সি পরে মাঠ মাতাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুকিটাকি

১৩ আগস্ট, ২০২০
৩০ জুন, ২০২০
আরও পড়ুন