Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

নতুন মাদক ফেনইথাইলামিন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ৯:২৩ পিএম

চট্টগ্রামে ফেনইথাইলামিন নামে নতুন এক মাদক উদ্ধার হয়েছে। র‌্যাব বলছে কোকেন জাতীয় এই মাদক হেরোইন-কোকেনের চেয়ে দামি। নগরীর খুলশী থানার ফয়’স লেক এলাকায় অভিযানে মো. ফিরোজ খান (৩৮) নামে এক মাদক ব্যবসায়ীর কাছ থেকে গত মঙ্গলবার ৭৭০ গ্রাম এ মাদক উদ্ধার করা হয়। গ্রেফতার ফিরোজ জেলার পটিয়া উপজেলার আশিয়া গ্রামের মৃত হোসেন খানের ছেলে। 

অপর মাদক ব্যবসায়ী আজিজ চালানটি দিয়েছে বলে জানিয়েছেন ফিরোজ। র‌্যাব-৭ চট্টগ্রামের কর্মকর্তারা জানান, দেশে এ ধরনের মাদক উদ্ধারের ঘটনা সম্ভবত এটাই প্রথম। তবে গ্রেফতার ফিরোজ স্বীকার করেছে তারা দীর্ঘদিন ধরে হেরোইন-ইয়াবার সাথে পাউডার জাতীয় নতুন এই মাদকের ব্যবসাও করে আসছে। মাদকটি কোকেন ও ইয়াবার মতো স্নায়বিক উত্তেজনা তৈরি করে। এ ধরনের মাদক ২০১৮ সালের মাদক নিয়ন্ত্রণ আইনের তফসিলভুক্ত ‘ক’ শ্রেণির মাদক। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১২ কোটি ১৯ লাখ ২০ হাজার টাকা বলে জানায় র‌্যাব।
৫০ হাজার ইয়াবা উদ্ধার
কক্সবাজার থেকে ঢাকামুখী লন্ডন পরিবহনের একটি এসি বাসে তল্লাশি চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবাসহ এক যাত্রীকে গ্রেফতার করেছে র‌্যাব। গত মঙ্গলবার গভীর রাতে কর্ণফুলি থানার শিকলবাহা ক্রসিং এলাকায় বাস থামিয়ে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় যাত্রী কক্সবাজার শহরের উত্তর রোমালিয়াছড়ার মো. মফিদুল আলমের পুত্র মো. তানভীরকে (৩৬) ইয়াবার চালানসহ গ্রেফতার করা হয়। উদ্ধার ইয়াবার মূল্য দুই কোটি ৫০ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক

৫ জানুয়ারি, ২০২১
৪ জানুয়ারি, ২০২১
৩ জানুয়ারি, ২০২১
২ জানুয়ারি, ২০২১
৩১ ডিসেম্বর, ২০২০
৩০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন