Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

কুমিল্লায় একসঙ্গে ৫ সন্তান প্রসব

কামাল আতাতুর্ক মিসেল : | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

কুমিল্লার লাকসামে একসঙ্গে পাঁচ সন্তান প্রসব করেছেন এক মা। তার নাম শারমিন আক্তার। তিনি উপজেলার উত্তরদা ইউনিয়নের পোলইয়া ইকবাল নগর গ্রামের মাদরাসা শিক্ষক হাফেজ মাওলানা মিজানুর রহমানের স্ত্রী। গতকাল দুপুরে শহরের বাইপাস এলাকার লাকসাম জেনারেল হাসপাতালে একসঙ্গে পাঁচ সন্তান প্রসব করেন ওই মা। এদের মধ্যে তিনজন ছেলে ও দুইজন মেয়ে। বর্তমানে মা ও নবজাতকরা সুস্থ আছেন বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

লাকসাম জেনারেল হাসপাতালের উপ-ব্যবস্থাপনা পরিচালক আলী আক্কাস দৈনিক ইনকিলাবকে জানান, বুধবার সকালে ওই প্রসূতি মা হাসপাতালে ভর্তি হন। এরপর হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডা. লতিফা আহমেদ লতার তত্বাবধানে দুপুরে ওই পাঁচ সন্তানের স্বাভাবিকভাবে জন্ম হয়। পরে ওই পাঁচ সন্তানকে আরও উন্নত চিকিৎসার জন্য কুমিল্লার একটি হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমান মা এবং সন্তানরা সুস্থ রয়েছেন বলে জানান তিনি।
পাঁচ সন্তানের বাবা হাফেজ মাওলানা মিজানুর রহমান বলেন, এর আগে তার প্রথম সন্তান হলেও মারা যান। বর্তমানে একসঙ্গে পাঁচ সন্তান জন্ম নেয়ায় তিনি অনেক আনন্দিত।
তিনি মহান আল্লাহর কাছে শুকরিয়া জ্ঞাপন করে সন্তানদের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।
এদিকে একসঙ্গে পাঁচ সন্তান প্রসবের খবরটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। খবরটি শুনে একই মায়ের গর্ভে জন্ম নেয়া ওই ৫ জন নবজাতককে এক নজর দেখার জন্য হাসপাতালে ভিড় জমিয়েছেন উৎসুক জনতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৫-সন্তান-প্রসব
আরও পড়ুন