Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সমন্বয়হীন উন্নয়নে সুফল আসবে না

চসিক প্রশাসক সুজন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

কাজে সমন্বয় না থাকলে উন্নয়নের সুফল আসবে না উল্লেখ করে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, জনগণের যাতে কোন দুর্ভোগ না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। কারণ জনগণের জন্যই উন্নয়ন। তিনি গতকাল সিডিএর এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ ও এয়ারপোর্ট সড়কের উন্নয়ন কাজ পরিদর্শনকালে এসব কথা বলেন। তিনি বলেন, এয়ারপোর্ট সড়ক হচ্ছে একটি নগরীর প্রবেশদ্বার। এখান থেকেই দেশি-বিদেশি অতিথিরা চট্টগ্রাম সম্পর্কে ধারণা পাবেন। তাই শুধুমাত্র সমন্বয়হীনতায় এই সড়কে জনদুর্ভোগ মেনে নেয়া যায় না।
পরিদর্শনকালে তিনি দেখেন ওয়াসার পাইপ লাইনের কারণে নর্দমার পানি নিস্কাশন ব্যাহত হচ্ছে। একইভাবে সড়কে খানা-খন্দে যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছ। সড়কে জনগণের দুর্ভোগ চরম পর্যায়ে।
তিনি এক সপ্তাহের মধ্যে পানি চলাচলে বাঁধা সৃষ্টিকারী পাইপসমূহ ওয়াসাকে সরিয়ে নিতে এবং রাস্তার গর্ত ভরাট করার নির্দেশনা দেন।
এসময় প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, এক্সপ্রেসওয়ে প্রকল্প পরিচালক প্রকৌশলী মাহফুজুর রহমান, ওয়াসার নির্বাহী প্রকৌশলী আবদুর রউফ উপস্থিত ছিলেন। পরে চসিক প্রশাসক কর্পোরেশন পরিচালিত মেমন মাতৃসদন হাসপাতাল পরিদর্শন করেন। সেখানে এক মতবিনিময় সভায় তিনি হাসপাতালের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ