Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

মুক্তিযুদ্ধের সংগঠক ও প্রবীণ আইনজীবী আনিসুর রহমান খান আর নেই

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২০, ১০:০৭ পিএম

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রবীণ রাজনীতিবিদ, বরেণ্য আইনজীবী, জেলা নাগরিক আন্দোলন ও ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদের সভাপতি অ্যাডভোকেট মো. আনিসুর রহমান খান (৮৫) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার বিকেল ৫ টার দিকে নগরের পন্ডিতপাড়াস্থ নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, পাঁচ ছেলে ও এক মেয়েসহ স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অ্যাডভোকেট ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সভাপতি, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এবং একাধারে ছয় বছর বার কাউন্সিলের ট্রাইব্যুনালের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও ময়মনসিংহ বিভাগ বাস্তবায়ন কেন্দ্রীয় পরিষদের সভাপতি, পেশাজীবী সমন্বয় পরিষদের সভাপতি, দুর্নীতি প্রতিরোধ কমিটি জেলা সভাপতিসহ বিভিন্ন সামাজিক ও সাস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন অ্যাডভোকেট আনিসুর রহমান খান।

তিনি ময়মনসিংহ নাগরিক আন্দোলনের ব্যানারে দীর্ঘদিন ধরে ময়মনসিংহ জেলাকে বিভাগে উন্নিতকরণের আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। এছাড়াও ময়মনসিংহ জেলার উন্নয়ন ও যে কোন সঙ্কটময় মূহুর্তে তিনি সক্রিয় ভূমিকা রেখেছেন। তার মৃত্যুতে জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।

পারিবারের সদস্যরা জানিয়েছেন, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় জেলা আইনজীবী সমিতিতে তার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এরপর দুপুুুর ১২টায় জুবলীঘাটস্থ জেলা নাগরিক আন্দোলন কার্যালয়ে শ্রদ্ধা নিবেদন জানানোর জন্য রাখা হবে তার মরদেহ। বাদ জোহর আঞ্জুমান ঈদগাহ মাঠে দ্বিতীয় নামাজে জানাযা শেষে গুলকিবাড়ি কবরস্থানে চির নিদ্রায় শায়িত করা হবে এ বীর মুক্তিযোদ্ধাকে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১২ আগস্ট, ২০২০, ১১:০৩ পিএম says : 0
    মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রবীণ রাজনীতিবিদ, বরেণ্য আইনজীবী মোঃ আনিসুর রহমান খান এই মায়াময় পৃথিবী ছেড়ে নাফেরার দেশে চলেগেলেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আমি আমার পরিবারের পক্ষ থেকে সহযোদ্ধার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। সাথে সাথে তাঁর রেখেযাওয়া পরিবারের সদস্যদেরকে সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ্‌ দরবারে প্রার্থনা করছি আল্লাহ্‌ যেন মোঃ আনিসুর রহমান খানের আত্মার শান্তি প্রদান করেন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ