Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

জম্মু-কাশ্মীরে সংঘর্ষে ভারতীয় সেনা ও গেরিলা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় এক সংঘর্ষে সেনাবাহিনীর এক জওয়ান ও ১ গেরিলা নিহত হয়েছে। গতকাল ওই বন্দুকযুদ্ধের ঘটনায় সংঘর্ষস্থল থেকে একটি একে-৪৭ রাইফেল, কিছু গ্রেনেড ও অন্যান্য সামগ্রী উদ্ধার হয়েছে। উদ্ধার সামগ্রী পুলিশ নিজেদের হেফাজতে রেখেছে।
নিহত সেনা জওয়ান জিলাজিৎ যাদব (২৫) জৌনপুর জেলার জালালপুর থানা এলাকার বাসিন্দা ছিলেন। তিনি রাষ্ট্রীয় রাইফেলসের ৫৩ ব্যাটেলিয়ানের কনস্টেবল পদে কর্মরত ছিলেন। গতকাল সকালে ওই জওয়ানের মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই তার পরিবার ও নিজ গ্রামে গভীর শোকের ছায়া নেমে আসে।
কর্মকর্তারা বলেন, পুলওয়ামার কামরাজিপোরা গ্রামের একটি বাগানে সন্ত্রাসীদের উপস্থিতির খবর পেয়ে ওই এলাকায় তল্লাশি অভিযান চালানো হয়। এসময়ে বন্দুকধারীরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করলে নিরাপত্তা বাহিনী পাল্টা জবাব দিয়েছে। কর্মকর্তারা আরও বলেন, সংঘর্ষে এক বন্দুকধারী নিহত হয়। ওই ঘটনায় ২ জওয়ান আহত হলে তাদেরকে এক সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। এসময় আহত এক জওয়ানের মৃত্যু হয়।
এদিকে, এদিন অন্য একটি ঘটনায় অজ্ঞাত গেরিলারা সোপোরে আচমকা নিরাপত্তা বাহিনীর টহলদারি দলের উপরে হামলা চালালে এক জওয়ান গুরুতরভাবে আহত হয়েছেন। কাশ্মীর উপত্যকায় গত ১২ ঘণ্টার মধ্যে এটি ছিল দ্বিতীয় সংঘর্ষের ঘটনা। আহত ওই জওয়ানকে সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেনা জওয়ানরা গেরিলাদের বিরুদ্ধে পাল্টা জবাব দিলেও ঘটনাস্থল থেকে হামলাকারী গেরিলারা পালিয়ে যেতে সমর্থ হয়েছে। সেনাবাহিনী, পুলিশ ও আধাসামরিক বাহিনী সিআরপিএফ জওয়ানদের যৌথবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে আক্রমণকারীদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে। সূত্র : পার্স টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ