Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাওলানা মুহিউদ্দীন খান সমাজের জন্য আলোকবর্তিকা ছিলেন -এমাজউদ্দীন আহমদ

প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দীন আহমদ বলেছেন, মাওলানা মুহিউদ্দীন খান সমাজের জন্য আলোকবর্তিকা ছিলেন। দেশ জাতির যে কোনো প্রয়োজন এবং সংকটে তিনি নির্ভীক, আপষহীন ও সোচ্চার ভূমিকা পালন করেছেন। আধিপত্যবাদ এবং সা¤্রাজ্যবাদী আগ্রাসনের মোকাবেলায় তিনি সর্বাগ্রে প্রতিবাদের আওয়াজ উঠাতেন। বিশেষত বৃহৎ প্রতিবেশী ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে তার ভূমিকা আমাদেরকে প্রেরণা যোগাবে।
গতকাল ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরামের সভাপতিত্বে প্রত্যয় সাংস্কৃতিক সংসদের উদ্যোগে মাওলানা মুহিউদ্দীন খানের স্মরণে আলোচনা সভা এবং রুহের মাগফেরাত কামনায় আয়োজিত দোয়া-মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
বক্তারা বলেন, মাওলানা খান ছিলেন ইসলাম-মুসলমান, দেশ ও মাটির অতন্দ্রপ্রহরী। তিনি আমৃত্যু মানবতার যে খেদমত করে গেছেন তা চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তার মৃত্যুতে মুসলিম উম্মাহর যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা পূরণ হবার নয়।
ওয়ালী উল্লাহ আরমান এবং মুফতী রেদওয়ানুল বারী সিরাজীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর সহ-সভাপতি কারী আব্দুল খালিক আসআদী, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নিজামী ও মহাসচিব মুফতী মুহাম্মদ ফয়জুল্লাহ, মুফতী মুহাম্মদ তৈয়ব, জমিয়তের যুগ্ম মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, সহকারী মহাসচিব মুফতি আরিফ বিল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাওলানা মুহিউদ্দীন খান সমাজের জন্য আলোকবর্তিকা ছিলেন -এমাজউদ্দীন আহমদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ