Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভাঙ্গন

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ১১:৫৪ এএম

চাঁদপুর শহর রক্ষা বাঁধের পুরান বাজার হরিসভা এলাকায় ফের ভাঙ্গন দেখা দিয়েছে। বুধবার মধ্যরাতে ২৫ মিটার এলাকায় আবারো ফাটল দেখা দেয়। মুহূর্তেই কিছু এলাকা মেঘনায় তলিয়ে গেছে। ভাঙ্গনের মুখে রয়েছে পুরো এলাকা। আতঙ্কে স্থানীয় বাসিন্দারা মালামাল সরিয়ে নিতে শুরু করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার রাত ১১টায় পুরান বাজার হরিসভা এলাকায় ফাটল দেখা দেয় । এসময়ে শহর রক্ষা বাঁধের বেশকিছু সিসি ব্লক নদীতে তলিয়ে যায়। বিরাট এলাকা জুড়ে ফাটল দেখা দেয়ায় স্থানীয় লোকজনের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানান, মেঘনা নদীর পানি প্রবল বেগে প্রবাহিত হওয়ার পাশাপাশি সৃষ্ট ঘূর্ণিপাকে হরিসভাসহ পুরান বাজার ব্যবসায়িক এলাকা ঝুঁকিতে রয়েছে । শহর রক্ষা বাঁধের হরিসভা এলাকায় মাসখানেক আগে ভাঙ্গন দেখা দেয় ।ওই সময় ভাঙ্গনরোধে পানি উন্নয়ন বোর্ড বালি ভর্তি জিও ব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধের চেষ্টা করে।

পুরান বাজার পুলিশ ফাঁড়ির পরিদর্শক মাসুদ জানান, ঝুঁকিপূর্ণ এলাকার লোকজনকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়ার কাজ শুরু করা হয়েছে।

চাঁদপুর পাউবোর নির্বাহী প্রকৌশলী বাবুল আখতার জানান প্রায় ২৫ মিটার এলাকাজুড়ে শহর রক্ষা বাঁধের পুরানবাজার অংশে ফাটল দেখা দিয়েছে। ভাঙ্গন প্রতিরোধে তাৎক্ষণিক জিও টেক্সটাইল ব্যাগ ফেলা শুরু করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙ্গন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ