Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

চট্টগ্রামে করোনায় সুস্থ চীনা নাগরিক উপহার হাতে হাসপাতালে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ৩:০৮ পিএম

করোনা চিকিৎসায় সুস্থ আর চিকিৎসক নার্সদের ব্যবহারে মুগ্ধ চীনা নাগরিক হাসপাতালে হাজির হলেন উপহার সামগ্রী নিয়ে। তিনি জানালেন হাসপাতালে ভর্তি না হলে তিনি বুঝতেই পারতেন না এদেশের মানুষ এত অতিথিপরায়ণ।
চীনা নাগরিক চুং যুং গত জানুয়ারিতে জরুরি কাজে বাংলাদেশে আসেন। মার্চে নিজ দেশে ফিরে যাওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতিতে আটকা পড়েন। জিনডে ইলাস্ট্রেট বিডি লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানে কাজ করেন তিনি।
গত ২৮ জুলাই করোনা আক্রান্ত হয়ে ভর্তি হন সীতাকু-ে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে। হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং স্বেচ্ছাসেবীদের সেবায় ৮ আগস্ট সুস্থ হয় ছাড়পত্র পান।
তবে হাসপাতালের মায়া ভুলতে পারেননি তিনি। ফিল্ড হাসপাতালে সিইও ডা. বিদ্যুৎ বড়–য়া বলেন, তিনি সুস্থ হয়ে ফিরে গেছেন। অথচ হাসপাতালের সেবায় মুগ্ধ হয়ে ফের হাসপাতালে এসে সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। কানো রোগী সুস্থ হয়ে বাসায় ফেরার পর হাসপাতালকে মনে রাখা পরম প্রাপ্তির। চীনা এই নাগরিক সুস্থ হয়ে বাড়ি ফিরে আমাদের জন্য উপহার নিয়ে এসেছেন। মানুষের এমন ভালোবাসা আমাদের দায়িত্ব আরও বাড়িয়ে দেয়।
চীনা নাগরিক চং যুং বলেন, হাসপাতলে ভর্তি না হলে এদেশের মানুষের আতিথেয়তা সম্পর্কে জানতে পারতাম না। আমি খুবই কৃতজ্ঞ তাদের কাছে। তারা আমাকে করোনার মধ্যে সেবা দিয়ে সুস্থ করে তুলেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন