Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

লন্ডনে ছুরি হামলায় বৃদ্ধা নিহত আহত ৫

প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : লন্ডনের কেন্দ্রস্থলে রাসেল স্কয়ারে এক ব্যক্তির ছুরি হামলায় এক মহিলা নিহত ও অপর পাঁচজন আহত হয়েছেন। গত বুধবার লন্ডনের স্থানীয় সময় রাত ১০টা ৩৩ মিনিটে ছুরি হামলার খবর জানিয়ে পুলিশ ও অ্যাম্বুলেন্স কর্মীদের ডাকা হয়।
পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছয়জনকে আহত অবস্থায় পায়। উদ্ধারের কিছুক্ষণ পর আহত এক মহিলা মারা যান। নিহতের বয়স ৬০-এর কোঠায় বলে জানিয়েছে পুলিশ। রাত ১০টা ৩৯ মিনিটে ১৯ বছর বয়সী এক যুবককে টাসার গানের সাহায্যে গ্রেফতার করে পুলিশ। তবে তার নাম জানানো হয়নি। প্রাথমিক তদন্তের ভিত্তিতে লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, সন্ত্রাসবাদের সঙ্গে এ ঘটনার সম্পর্ক থাকতে পারে অথবা হামলাকারী মানসিকভাবে ভারসাম্যহীন হতে পারে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাসেল স্কয়ারের মাঝামাঝি পার্কের বাইরে সাউদাম্পটনে পুলিশের একটি ফরেনসিক তাঁবু স্থাপন করা হয়েছে। ওই এলাকাটি ব্রিটিশ মিউজিয়ামের কাছাকাছি। ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। স্কটল্যান্ড ইয়ার্ডের সহকারী কমিশনার মার্ক রাওলি জানিয়েছেন, ওই হামলায় আহত পাঁচজনের শরীরে অনেক আঘাত লেগেছে। আহতদের মধ্যে আরো একজন নারী আছেন বলে জানিয়েছেন তিনি। এদের মধ্যে একজন মার্কিন নাগরিক রয়েছেন। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ