Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কুয়াকাটায় নিয়ন্ত্রণ হারিয়ে বিদ্যুতের খুঁটির উপরে বাস

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ৭:২৬ পিএম

কুয়াকাটায় যাত্রীবাহী বাসের ধাক্কায় বিদ্যুতের খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পরে দূর্ভোগে পর্যটকসহ আবাসিক হোটেল মোটেল মালিকরা। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ দূর্ঘটনা ঘটে। পুনঃরায় বিদ্যুৎ সংযোগ সচল করতে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতি কাজ করে যাচ্ছে। আজ রাত ৯টার দিকে কুয়াকাটায় বিদ্যুৎ সংযোগ চালু হবে বলে জানান পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা।
প্রত্যক্ষদর্শী ও পল্লী বিদ্যুৎ সুত্রে জানা গেছে, কুয়াকাটা-পটুয়াখালী রুটের যাত্রীবাহী বাস তাফহিম পরিবহন গাড়ীটি জেলাপরিষদ ডাকবাংলো সংলগ্ন কুয়াকাটা মহাসড়কে পার্কিং করা ছিল। সাড়ে ১২টার দিকে বাসটি কুয়াকাটা থেকে পটুয়াখালী ছেড়ে যাওয়ার সময় ছিল। বাসটি যাত্রী উঠানোর জন্য কুয়াকাটা জিরো পয়েন্টের চার রাস্তার মোড়ে অবস্থিত টিকিট কাউন্টারের সামনে নিয়ে যাবার সময় নিয়ন্ত্রন হারিয়ে পিছনের দিকে সরে পাউবো’র সামনে থাকা বিদ্যুতের খুঁটির সাথে সজোরে ধাক্কা লাগে। এতে বিদ্যুতের খুঁটির গোড়ার অংশে ভেঙ্গে যায়। এসময় আশো পাশে থাকা দোকানদার ও পথচারীরা আতংকিত হয়ে দিকবিদিক ছুটোছুটি করে। খবর পেয়ে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ্য বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। ভেঙ্গে যাওয়া খুঁটির সাথে ৩টি ট্রান্স মিটার ছিল। প্রত্যক্ষদর্শীরা জানান,বড় ধরনের দূর্ঘটনা থেকে বেচেঁ গেছে।
দূর্ঘটনার পর পরই পল্লী বিদ্যুৎ সমিতির কলাপাড়া ও পটুয়াখালীর কর্মকর্তা বৃন্দ ঘটনাস্থল পরিদর্শন শেষে বিকেল সাড়ে ৩টার দিকে ভেঙ্গে যাওয়া খুঁটি অপসারনসহ নতুন খুটি বসানোর কাজ শুরু করে। দূর্ঘটনা কবলিত বাসটি বিকেলে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।
স্থানীয়রা অভিযোগ করেন,বাসটি হেলপার চালাচ্ছিলো যার কারনে এমন দূর্ঘটনা ঘটেছে। দূর্ঘটনার পরই পাশের হেলপার ও ড্রাইভার পালিয়ে যায়। এ ব্যাপারে বাসের ড্রাইভার সুমন বলেন, ব্রেকে ত্রুটি জনিত কারনে এমন অনিচ্ছাকৃত দূর্ঘটনা ঘটেছে।
পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মোঃ শহিদুল ইসলাম জানান, দূর্ঘটনার পর পরই বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়ায় বড় ধরনের কোন দূর্ঘটনা ঘটেনি। ভেঙ্গে যাওয়া খুঁটি অপসারণ করে নতুন খুটি বসানোর কাজ চলছে। রাত ৯টার দিকে বিদ্যুৎ সংযোগ চালু হতে পারে। তবে ট্রান্স মিটার সহ অন্যান্য ক্ষতিপুরণ বাস কর্তৃপক্ষকে দিতে হবে অন্যথায় পল্লী বিদ্যুৎ সমিতি আইনানূগ ব্যবস্থা গ্রহন করবেন তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ