Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন-ব্রিটিশসহ আহত ৬

আফগানিস্তানে বিদেশি পর্যটকদের ওপর হামলা

প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানে বিদেশি পর্যটকদের একটি গাড়িবহরে হামলা হয়েছে। এতে আহত হয়েছে ছয়জন। ধারণা করা হচ্ছে, কোনো জঙ্গিগোষ্ঠী এ হামলা চালিয়ে থাকতে পারে।
আফগান কর্মকর্তারা গণমাধ্যমকে জানিয়েছেন, একদল বিদেশি পর্যটক হেরাত শহরে যাওয়ার পথে তাদের গাড়িবহর হামলার শিকার হয়। আফগান নিরাপত্তা বাহিনী তাদের প্রহরায় নিয়োজিত ছিলেন। হেরাতের গভর্নরের মুখপাত্র জাইলানি ফারহাদ জানিয়েছেন, পর্যটকদের মধ্যে আটজন ব্রিটিশ, তিনজন মার্কিনি এবং একজন জার্মান। এ হামলায় কয়েকজন সামান্য আহত হন এবং তাদের হাসপাতালে নেওয়া হয়। তাছাড়া আহতদের মধ্যে একজন আফগান ড্রাইভার রয়েছেন।
হামলাকারীদের সম্পর্কে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি। তবে ধারণা করা হচ্ছে, এরা আফগান তালিবান। কারণ দেশটিতে এ ধরনের হামলা চালিয়ে থাকে তারা। কর্মকর্তারা আরো জানিয়েছেন, হেরাত শহরে যাওয়ার পথে চিশত-ই-শরিফ জেলায় পর্যটকদের ওপর হামলা হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় নিরাপত্তা বাহিনীর সদস্যরা। সূত্র : বিবিসি।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন-ব্রিটিশসহ আহত ৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ