Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

‘হাসিনা: অ্যা ডটারস টেল’ দেখা যাবে টিভির পর্দায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ৮:২৬ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তি জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে ডকু-ড্রামা 'হাসিনা: অ্যা ডটারস টেল'। এই প্রামাণ্যচিত্রটি ২০১৮ সালের ১৬ নভেম্বরে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিলো। পাশাপাশি এটি বিশ্বের নানা দেশের বিভিন্ন উৎসব ও দিবস উপলক্ষে প্রদর্শিত হয়েছে। এবার দেখা যাবে টেলিভিশন চ্যানেলে।

আসছে জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার (১৪ আগস্ট) বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ছাড়াও দেশের আটটি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলে প্রদর্শিত হবে প্রধানমন্ত্রীকে নিয়ে নির্মিত এই প্রামাণ্যচিত্র।

সম্প্রতি সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, শুক্রবার (১৪ আগস্ট) দিনব্যাপী দেশের টেলিভিশন চ্যানেলে দেখানো হবে এটি। সকাল ১০টা ৫০ মিনিটে ইনডিপেনডেন্ট টেলিভিশন, সকাল সাড়ে ১১টায় চ্যানেল আই, দুপুর ১২টায় একুশে টেলিভিশন, দুপুর তিনটায় বাংলাদেশ টেলিভিশন এবং একাত্তর টেলিভিশন, বিকাল ৫টায় বিজয় টেলিভিশন এবং বিকাল ৫টা ৪৫ মিনিটে চ্যানেল টুয়েন্টিফোরে দেখানো হবে। এছাড়াও মাছরাঙা টেলিভিশনে সকাল ১১টায় ও রাত ১২টায় দেখানো হবে ডকু-ফিকশনটি।

গবেষনা বিষয়ক প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স এর যৌথ প্রযোজনায় এই প্রামাণ্যচিত্রটি নির্মাণ করেন রেজাউর রহমান খান পিপলু।

বিষয়টি সম্পর্কে নির্মাতা পিপলু জানান, এই প্রামাণ্যচিত্রে কোনো রাষ্ট্রনায়ক কিংবা প্রধানমন্ত্রীকে নয়, বরং বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ব্যক্তি জীবনের অজানা ও অদেখা গল্প এখানে তুলে ধরেছি। এটির গল্প দেশের মানুষকে চিন্তাশীল, আবেগপ্রবণ ও গর্বিত করে তুলবে।

তিনি এও বলেন, ১৯৫২ সালে পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকায় চলে আসা ও তার পরবর্তী সময়ে শেখ হাসিনার ব্যক্তিগত এবং রাজনৈতিক জীবনের বিভিন্ন ঘটনা উঠে এসেছে এই প্রামাণ্যচিত্রে। একজন নির্মাতা হিসেবে এমন কাজটি করতে পেরে আমি উচ্ছ্বসিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ডিসেম্বর, ২০২০
৪ ডিসেম্বর, ২০২০
১১ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন