Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

জেনারেল সোলাইমানি হত্যার প্রতিশোধ হবে অনেক কঠোর: আইআরজিসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২০, ৮:৪৫ পিএম

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার মাধ্যমে শত্রুরা নিজেদের জন্য স্থায়ী ঝুঁকি তৈরি করেছে। শত্রুরা এর কঠিন জবাব পাবে।

তিনি আজ (বৃহস্পতিবার) তেহরানে লেবাননের হিজবুল্লাহর ৩৩ দিনের যুদ্ধে বিজয়ের বার্ষিকীর এক অনুষ্ঠানে এসব কথা বলেন।

জেনারেল সালামি আরও বলেন, জেনারেল সোলাইমানি সত্যের যে মশাল জ্বালিয়ে গেছেন তা কখনোই নিভে যাবে না।

তিনি বলেন, আইআরজিসির কুদস ফোর্স বিশ্বের বিভিন্ন জাতি বিশেষকরে মুসলিম যুবকদের মধ্যে জিহাদের চেতনা জাগিয়ে তুলেছেন। স্বল্প সংখ্যক ঈমানদার মুসলমান যে ব্যাপক সংখ্যক শত্রুর মোকাবেলায় বিজয় অর্জন করতে সক্ষম তা বাস্তবে প্রমাণ করে গেছেন জেনারেল সোলাইমানি।

এ সময় তিনি দখলদার ইসরাইলের বিরুদ্ধে ৩৩ দিনের যুদ্ধে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর ব্যাপক বীরত্ব ও সাহসিকতার প্রশংসা করে বলেন, লেবাননের সম্মানিত জাতি বর্তমান সংকট থেকেও সম্মানজনক ভাবে বেরিয়ে আসতে সক্ষম হবেন বলে তেহরান আশা করে।

২০০৬ সালে জুলাই মাসে দখলদার ইসরাইলের বিরুদ্ধে হিজবুল্লাহর ৩৩ দিনের যুদ্ধ শুরু হয়ে শেষ হয় ১৪ আগস্ট। সেই যুদ্ধে লজ্জাজনকভাবে পরাজিত হয় ইহুদিবাদী বাহিনী।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন