Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ফেনীর মাওলানা ইব্রাহীমের ইন্তেকাল

জমিয়াতুল মোদার্রেছীনের শোক

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

ফেনী আলিয়া মাদরাসার সাবেক মোহাদ্দিস শায়খুল হাদিস মাওলানা মো. ইব্রাহিম (৯০) বার্ধক্যজনিত কারণে কুমিল্লার চৌদ্দগ্রামের ধোড়করা গ্রামের নিজ বাড়িতে গত বুধবার দিনগত রাত আড়াইটায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে ৪ মেয়েসহ অসংখ্য শিক্ষার্থী, আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় চৌদ্দগ্রাম উপজেলার ধোড়করা কাদেরিয়া সিনিয়র মাদরাসা ময়দানে জানাযা শেষে মরহুমের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার মৃত্যুতে ফেনী ও কুমিল্লাবাসী একজন শীর্ষ আলেমকে হারালো।
জানাযায় অংশ গ্রহণ করেন, মরহুমের বড় ছেলে ছাগলনাইয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ও ফেনী জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাওলানা হোসাইন আহমদ ভূঁইয়া, ছোট ভাই অধ্যক্ষ মাওলানা মো. ইউনুস, মৌকরা দরবার শরীফের পীর সাহেব মাওলানা নেছার উদ্দিন ওয়ালী উল্লাহী, রাজাপুর দরবার শরীফের পীর সাহেব মাওলানা নাদিমুর রশীদ, দুধমুখা দরবার শরীফের পীর সাহেব মাওলানা লোকমান হোসাইন, কুমিল্লা বার্ডের ডিরেক্টর পীর মাওলানা আবদুল কাদেরসহ দেশের বিভিন্ন এলাকার হাজার হাজার আলেম-ওলামা ও তৌহিদী জনতা। মাওলানা মো. ইব্রাহিমের ইন্তেকালে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের পক্ষ থেকে গভীর শোক ও মরহুমের রুহের মাগফেরাত কামনা করা হয়েছে। সংগঠনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে বলেন, মাওলানা মো. ইব্রাহিমের ইন্তেকালে দেশ একজন প্রখ্যাত আলেমেদ্বীনকে হারালো। মহান রাব্বুল আলামিন যেন তাকে জান্নাতের উচ্চমাকাম দান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাওলানা-ইব্রাহীমের-ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ