Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪৮ দিনের মোবাইল কোর্টে ২৭৯ মামলা

ঈশ্বরগঞ্জে এসিল্যান্ডের রেকর্ড

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

করোনাকালীন সময়ে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় সর্বোচ্চ সংখ্যক মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। যা জেলার মধ্যে রেকর্ড সৃষ্টি করেছে। ফলে এসব মামলায় জরিমানা আদায় হয়েছে ৫ লাখ ৭৯ হাজার টাকা। যা সরকারের রাজস্ব ভান্ডার সমৃদ্ধিতে অবদান রাখছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। গতকাল বিকেলে ঈশ্বরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন এ খবরের সত্যতা নিশ্চিত করে জানান, চলতি বছরের ২৫ মার্চ থেকে ২৩ জুলাইয়ের মধ্যে উপজেলার বিভিন্ন এলাকায় পৃথক পৃথক আইনে ৪৮ দিন মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। এসব ঘটনায় মামলা দায়ের হয়েছে ২৭৯টি। এতে মামলার জরিমানা হিসেবে অভিযুক্তদের কাছ থেকে জরিমানা আদায় হয়েছে ৫ লাখ ৭৯ হাজার টাকা। উপজেলা প্রশাসন সূত্র জানায়, চলমান করোনা দুর্যোগে সংক্রমণ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন, দ্রক্যমূল্য নিয়ন্ত্রনে ভোক্তা অধিকার আইন, গণপরিবহন আইন ও সরকারী আদেশ নির্দেশ অমান্য করার অপরাধে দন্ডবিধির ১৮৬০ সনের আইনে এবার ঈশ্বরগঞ্জ উপজেলায় সর্বোচ্চ সংখ্যক মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, আইনের শাসন প্রতিষ্ঠায় জনগনকে সচেতন করতে এ ধরনের পদক্ষেপ প্রশংসার দাবি রাখে। এতে করোনা দুর্যোগে জনসচেতনা সৃষ্টির পাশাপাশি সরকারের রাজস্ব ভান্ডার সমৃদ্ধ হয়েছে। এবিষয়ে ঈশ্বরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী দ্বায়িত্ব পালনের চেষ্টা করছি। এতে আইনের প্রতি জনগনের শ্রদ্ধা বাড়বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসিল্যান্ডের-রেকর্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ