Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

যাত্রীদের সেবায় নিজস্ব ব্র্যান্ডের ‘রেল পানি’ দেবে রেলওয়ে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

পাল্টে যাচ্ছে রেলের সেবা। সেবার মান বাড়াতে যাত্রীদের ‘রেল পানি’ নামের নিজস্ব ব্র্যান্ডের বোতলজাত খাবার পানি সরবারহ করবে বাংলাদেশ রেলওয়ে। রেলপথ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতকাল বৃহস্পতিবার রেলভবনে বাংলাদেশ রেলওয়ে ও সরবরাহকারী প্রতিষ্ঠান শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে এ বিষয়ে একটি চুক্তি হয়েছে। রেলওয়ের পক্ষে যুগ্ম মহাপরিচালক (অপারেশন) রাশিদা গনি এবং শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ চুক্তিতে স্বাক্ষর করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, রেল সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। যাত্রী সেবা বাড়ানোর জন্য নানামুখী উদ্যোগ নেওয়া হয়েছে। রেলওয়েতে একটি নিজস্ব ব্রান্ডের পানি সরবরাহের ফলে এ সেবার মান বাড়বে। এ সময় মন্ত্রী সরকার নির্ধারিত দাম ও পণ্যের গুণগত মান ঠিক রাখার রাখার বিষয়ে গুরুত্বারোপ করেন।
এদিকে রেল মন্ত্রণালয় জানিয়েছে, বর্তমানে যাত্রীদের ভ্রমণরত অবস্থায় খাদ্য সরবরাহের জন্য রেলওয়ের নিজস্ব ক্যাটারিং সার্ভিস চালু আছে। রেলওয়েতে নিজস্ব ব্র্যান্ডের বোতলজাত পানি সরবরাহ করার মাধ্যমে যাত্রীদের কাক্সিক্ষত পানির চাহিদা মেটানোর পাশাপাশি বাংলাদেশ রেলওয়েকে একটি ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠা করার সুযোগ তৈরি হবে। বাজারজাতকরণ প্রক্রিয়াকে সহজতর করতে দেশিয় কোনো প্রতিষ্ঠানের সাথে যুক্ত হয়ে রি-ব্র্যান্ডিং করা যুক্তিপূর্ণ হওয়ায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, বাংলাদেশ পুলিশ, সেনা কল্যাণ সংস্থা ও ঢাকা ওয়াসার মত সেবার মান উন্নয়নে বাংলাদেশ রেলওয়ের নিজস্ব পানির ব্রান্ড ‘রেল পানি’ প্রবর্তন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ