Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

বনানীতে ৬ ফার্মেসিকে ৯ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ১২:০৮ পিএম

অনুমোদনহীন ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রির দায়ে রাজধানীর বনানীতে ছয়টি ফার্মেসিকে প্রায় নয় লাখ টাকা টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে রাত পর্যন্ত বনানী-২ কাঁচাবাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (অপস) সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী জানান, ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমোদন ব্যতীত ও আমদানি নিষিদ্ধ বিভিন্ন প্রকার ওষুধ মজুত ও বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালত মানহা ফার্মেসি-২ এর মালিক মো. সাইফুল ইসলাম বাবুকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযোগে বিসমিল্লাহ ফার্মেসি বনানী-২ এর ম্যানেজার মো. শাকিল মিয়াকে দেড় লাখ, আমেনা ফার্মেসির ম্যানেজার আজাদ হোসেন সবুজকে ৭৫ হাজার, মানহা ফার্মেসি-১ এর ম্যানেজার মো. সাইদুর রহমান মিলনকে ৫০ হাজার, মক্কা ফার্মেসির ম্যানেজার রনি ঘোষকে ৫০ হাজার এবং ঈশান ফার্মেসির ম্যানেজার ইকবাল হোসেন মঞ্জুকে ৫ লাখ টাকাসহ মোট ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, দন্ডপ্রাপ্ত ফার্মেসি থেকে বিভিন্ন প্রকার বিক্রয় নিষিদ্ধ অবৈধ ওষুধ জব্দ করা হয় এবং ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়। জব্দ মালামালের আনুমানিক মূল্য ১০ লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ