Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা সংক্রমণ ঠেকাতে ধূমপান নিষিদ্ধ করলো স্পেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ১২:১৩ পিএম

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ করা হয়েছে। প্রাদেশিক সরকারের এক নির্দেশনায় বলা হয়েছে, রাস্তা-ঘাট, হোটেল, রেস্তোরাঁ বা বারে যথেষ্ট সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব না হলে ধূমপান নিষিদ্ধ থাকবে। -বিবিসি, এএফপি, সিএনএন

প্রতিবেদন থেকে জানা গেছে, স্পেনে নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়ায় দেশজুড়ে আতঙ্ক তৈরি হয়েছে। গত জুনে দেশটিতে যেখানে সংক্রমণ ছিল দিনে দেড়শরও কম, বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে দিনে কমপক্ষে দেড় হাজার। বিশেষজ্ঞরা বলছেন, ধূমপায়ীরা ফেস মাস্ক পরেন না। তাছাড়া যখন তারা ধোঁয়া ছাড়েন তার সাথে ড্রপলেটস বা ক্ষুদ্র লালাবিন্দু বের হয়। এতে করে অন্যকে সংক্রমিত করার ঝুঁকি তৈরি হয়।

কোভিড-১৯ মহামারি শুরুর পর গত কয়েক মাসে ১০ লাখেরও বেশি মানুষ ধূমপান ছেড়ে দিয়েছেন। এদিকে, ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান বলছে, কোভিড সংক্রমণে শীর্ষ ১০য়ে রয়েছে স্পেন। এখন পর্যন্ত কোভিডে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭৬ হাজার ৮৬৪। এর মধ্যে মারা গেছে ২৮ হাজার ৫৭৯ জন। অপরদিকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৬১৭ জন।



 

Show all comments
  • md anwar ali ১৪ আগস্ট, ২০২০, ৩:৫৭ পিএম says : 0
    বাংলাদেশেও এ আইন কঠোরভাবে মানা প্রয়োজন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পেন


আরও
আরও পড়ুন