Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বিজেপি রাজস্থানে অনাস্থা প্রস্তাব আনছে গোহলোট সরকারে বিরুদ্ধে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ১২:৪১ পিএম

বিজেপি রাজস্থানে আজ শুক্রবার অনাস্থা প্রস্তাব আনছে।এক বিশেষ অধিবেশনের প্রথম দিনেই অশোক গোহলোট সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনবে বিজেপি। বৃহস্পতিবার এমনটাই জানান রাজস্থান বিধানসভার বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক গুলাবচাঁদ কাটারিয়া। রাজ্য বিজেপির পরিষদীয় দলের বৈঠকে এদিন এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। -টাইমস অব ইন্ডিয়া

আজই আস্থাভোট নেয়া হতে পারে রাজস্থান বিধানসভায়। ভোট দিতে পারবেন বহুজন সমাজ পার্টি থেকে কংগ্রেসে যোগ দেওয়া ছয় বিধায়ক। তারা যাতে ভোট দিতে না পারেন, সেজন্য সুপ্রিম কোর্টে আবেদনকারীরা বলেছিলেন, যেভাবে ছয় বিএসপি বিধায়ক কংগ্রেসে যোগ দিয়েছেন তা অবৈধ। আদালত বৃহস্পতিবার সেই আর্জি নাকচ করে দিয়েছে। ছয় বিধায়ক ভোট দিতে না পারলে আস্থাভোটে গরিষ্ঠতা প্রমাণ করা কঠিন হতো গেহলোট সরকারের পক্ষে। রাজস্থানে কংগ্রেসের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট ও তার অনুগামী ১৮ বিধায়ক বিদ্রোহ করার পরে গেহলোট সরকার সংকটে পড়ে। সোমবার শচীনের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তারপরেই শচীনদের বিদ্রোহের অবসান হয়।

পর্যবেক্ষকদের ধারণা, আপাতত গেহলোট সরকারের সামনে তেমন কোনও বিপদ নেই। যদিও রাজস্থানের রাজনীতিতে শচীনের প্রত্যাবর্তন সহজ হবে কিনা সন্দেহ আছে। মুখ্যমন্ত্রীর ‘কাজের পদ্ধতি’-র সমালোচনা করে বিদ্রোহ করেছিলেন শচীন। গেহলোট বৃহস্পতিবার দুপুর পর্যন্ত শচীনের সঙ্গে দেখা করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৪ জানুয়ারি, ২০২১
২৩ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন