Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনায় ভারতে ফের একদিনে হাজারের বেশি মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ২:২৬ পিএম

ভারতে যেন কমছেই না করোনাভাইরাসের সংক্রমণ। শুক্রবার নতুন করে এ ভাইরাসে আরও ৬৪ হাজার ৫৫৩ জনের আক্রান্ত হওয়ার খবর জানাচ্ছে দেশটির সংবাদমাধ্যমগুলো। আর মৃতের সংখ্যা আবারও হাজার ছাড়িয়েছে।

শুক্রবার প্রায় ৬৫ হাজার নতুন আক্রান্তের মধ্য দিয়ে দেশটিতে মোট আক্রান্তরে সংখ্যা দাঁড়াল ২৪,৬১,১৯০। এখনও চিকিত্সাধীন রয়েছেন ৬,৬১,৫৯৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৭,৫১,৫৫৫ জন। আর মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪৮,০৪০। আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ১.৯৫ শতাংশ। সবমিলিয়ে পরিস্থিতি যথেষ্ট উদ্বেগের বলে মনে করা হচ্ছে।

এরআগে গতকাল দেশটিতে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংখ্যক কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৬৬ হাজার ৯৯৯।

আগের শুক্রবার ভারতে একদিনে সংক্রমণ প্রথম ৬০ হাজার ছাড়ায়। এরপর অব্যাহত ছিল সেই ধারা। গত সোমবার নতুন করে আরও ৬২,০৬৪ জন করোনায় আক্রান্ত হন। মৃত্যু হয় এক হাজারেরও বেশি মানুষের। তবে সেই সংখ্যায় কিছুটা স্বস্তি মেলে মঙ্গলবার। এ দিন আক্রান্তের সংখ্যা নেমে যায় ৫৫ হাজারের নীচে। তবে এই স্বস্তি স্থায়ী হয়নি। বুধবারই আবারও ৬০ হাজারের গণ্ডি ছাড়িয়ে যায় সংক্রমণ।

শুক্রবার বৃহস্পতিবারের তুলনায় একদিনের সংক্রমণ কম হলেও বেড়েছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত ভারতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫,৬০,১২৬ জন। আক্রান্তের সংখ্যার হিসেবে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্তের সংখ্যা ৩,২০,৩৫৫। মৃত ৫,৩৯৭ জন। অন্ধ্রপ্রদেশ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২,৬৪,১৪২ জন। কর্নাটকে আরও ৬,৭০৬ সংক্রমণে আক্রান্তের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৯ সেপ্টেম্বর, ২০২০
২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ