Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

করোনামুক্তির পর প্রথমবার প্রকাশ্যে অমিতাভ, মায়ের স্মৃতিরক্ষায় লাগালেন গাছ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ২:৫৪ পিএম

সম্প্রতি নভেল করোনা ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন পুরো বচ্চন পরিবার। নিজে করোনামুক্ত হওয়ার পর এই প্রথমবার প্রকাশ্যে এলেন বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন। পাশাপাশি মায়ের স্মৃতিরক্ষায় বাড়ির উঠানে লাগালেন কৃষ্ণচূড়া গাছের চারা। সোশ্যাল মিডিয়ায় এমনটি নিজেই জানিয়েছেন বর্ষীয়ান এই চিত্রতারকা।

এই কৃষ্ণচূড়া বা গুলমোহর গাছের সঙ্গে অসংখ্য স্মৃতি জড়িয়ে আছে বচ্চন পরিবারের। সেকথা জানাতেও ভোলেননি বিগ বি। এদিন নিজের মাইক্রোব্লগিং সাইটে অভিনেতা লিখেছেন, মুম্বাইতে তাঁর প্রথম বাড়ি প্রতীক্ষা। বাবা হরিবংশ রায় বচ্চনের এই বাড়িতে ৪৪ বছর আগে অভিনেতার মা একটি কৃষ্ণচূড়ার গাছ লাগয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যবশত গেল জুলাইয়ে প্রবল ঝড়ে গাছটি ভেঙে পড়ে। এজন্য তিনি সুস্থ হয়ে সেই একই জায়গায় একটি কৃষ্ণচূড়া গাছের চারা রোপন করলেন।

ভেঙে পড়া কৃষ্ণচূড়া গাছের একটি ছবি দিয়ে ওই পোস্টে স্মৃতিচারণ করে শাহেনশা আরও লেখেন, আমি এই বিশাল আকৃতির কৃষ্ণচূড়া গাছটা চারা হিসেবে পুতেছিলাম। ১৯৭৬ সালে প্রথম যখন প্রতীক্ষায় এসেছিলাম। সম্প্রতি গাছটি ঝড়ে উপড়ে যায়। গেল ১২ আগস্ট আমার মায়ের জন্মদিন উপলক্ষে ঠিক একই জায়গায় আবারো একটি চারা রোপন করলাম।

অমিতাভের এই পোস্টটি মুহর্তেই ভাইরাল হয়ে যায়। করোনা জয়ের পর প্রিয় অভিনেতাকে দেখতে পেয়ে আবেগাপ্লুত তার ভক্তরা। ওই পোস্টের ঘরে নানা মন্তব্য করছেন অনুরাগীরা। কেউ কেউ আবার শুভেচ্ছা বার্তায় ভরে দিচ্ছেন ৭৭ বছর বয়সী এই অভিনেতার সোশ্যাল মিডিয়ার ওয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২৫ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ