Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

দেশে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ৩:২৯ পিএম | আপডেট : ৩:৩৫ পিএম, ১৪ আগস্ট, ২০২০

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সর্বমোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল জনে তিন হাজার ৫৯১ জনে।

শুক্রবার বিকেলে কোভিড-১৯ রোগের হালনাগাদ তথ্য নিয়ে স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানা গেছে। এতে আরও বলা হয়, গত একদিনে ১২ হাজার ৮৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যাদের মধ্যে করোনা আক্রান্ত হয়েছেন দুই হাজার ৭৭৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই লাখ ৭১ হাজার ৮৮১ জন।

পবিত্র ঈদুল আজহার আগে-পরে করোনার পরীক্ষা কমে যাওয়ায় দৈনিক নতুন রোগী শনাক্তের সংখ্যা কমে এসেছিল। একই সঙ্গে দৈনিক মৃত্যুর সংখ্যাও কমতির দিকে দেখা গিয়েছিল। কিন্তু গত দুদিন ধরে সেটা আবার বাড়ছে। মঙ্গল ও বুধবার মৃত্যুর সংখ্যা ছিল চল্লিশের ওপরে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, এর আগে ৩১ জুলাই থেকে গত ১২ দিনে মাত্র মৃত্যুর সংখ্যা চল্লিশের ওপরে ছিল। বাকি সব দিন দৈনিক মৃত্যু চল্লিশের নিচে ছিল। এর মধ্যে চারদিন মৃত্যুর সংখ্যা ছিল ৩০-এরও কম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন