Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

টানা ১২ ঘন্টা ডিউটি, পিপিই খুলতেই এক বালতি ঘাম ঝরে পড়ল নার্সের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ৫:১৭ পিএম

করোনা মহামারির বিরুদ্ধে প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন চিকিৎসক এবং নার্সরা। এই যুদ্ধে তাদের সম্বল পিপিই কিট। সেই পোশাক পরেই দিন-রাত অক্লান্তভাবে রোগীর সেবা দিয়ে যাচ্ছেন তারা। তবে এই গরমে পিপিই পরে কাজ করা যে কতটা কষ্টের, এবার এক ভিডিওতে তা কিছুটা দেখা গেল।

ভিডিওতে চীনের উত্তর পশ্চিম চিনের জিংজিয়াং শহরের রাজধানীতে উরমকির এক নার্সকে দেখা গিয়েছে। টানা ১২ ঘন্টা ডিউটি শেষ করে তিনি একটি চেয়ারে বসে রয়েছেন। ধীরে ধীরে পায়ের দিক থেকে পিপিই স্যুট খুলছেন। আর সেই সময় তাকে দেখলে মনে হচ্ছে যেন কেউ বালতি করে তার পায়ের দিকে পানি ঢেলে দিয়েছে। ওই পানি আসলে তার শরীরের ঘাম। পিপিই পরে থাকাকালীন শরীরে প্রচণ্ড ঘাম হয়। শরীর থেকে বেরনো ঘাম জমা হয় পোশাকের ভিতরেই। তাই পিপিই’র নিচের অংশ খোলার পর তা নিচ দিয়ে বাইরে বেরিয়ে যায়। তার ফলেই ভিজে যায় মাটি।

পিপলস ডেইলি নামে একটি নিউজ পোর্টালের তথ্যানুযায়ী ওই ভিডিও ৮ আগস্ট সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। নিমেষে তা ভাইরাল হয়ে যায়। ভিডিও দেখে অবাক হয়ে যাচ্ছেন সকলেই। ওই নার্সকে স্যালুট জানিয়েছেন নেটিজেনরা। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন

১৮ জানুয়ারি, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন