Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্বেচ্ছাসেবক দলের কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ৫:২২ পিএম | আপডেট : ৫:২৩ পিএম, ১৪ আগস্ট, ২০২০

আগামী ১৯ আগস্ট জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত, ক্ষতিগ্রস্ত নেতাকর্মীর পরিবারকে সহায়তা প্রদান, আলোচনা অনুষ্ঠানসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে সংগঠনটি। শুক্রবার (১৪ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

স্বেচ্ছাসেবক দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- ১৯ আগস্ট ভোর ৬টায় দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। ওই দিন দলের নেতাকর্মীরা শেরে-বাংলা নগরস্থ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুস্পার্ঘ অর্পণ ও মাজার জিয়ারত করবেন। ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী সরকারের আমলে স্বেচ্ছাসেবক দলের গুম, খুন ও ক্ষতিগ্রস্থ নেতাকর্মীদের পরিবারকে সহায়তা প্রদান করা হবে। দিবসটি উপলক্ষে পোস্টার প্রকাশ, ফেস্টুন ও বিলবোর্ড প্রদর্শন, আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সংগঠনের উদ্যোগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশের কর্মসূচি ঃ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা ও মহানগরীসহ সকল ইউনিট এবং উক্ত ইউনিট সমূহের অধীনস্থ সকল ইউনিট কার্যালয়ে ১৯ আগস্ট ভোর ৬ টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করতে নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি নিজ নিজ এলাকায় পোস্টার প্রকাশ, ফেস্টুন ও বিলবোর্ড প্রদর্শন, আলোচনা সভা/র‌্যালি এবং স্বেচ্ছাসেবক দলের গুম, খুন ও ক্ষতিগ্রস্থ নেতাকর্মীদের পরিবারকে সহায়তা প্রদান করার নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন