Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ভুঁড়িই বাঁচিয়ে দিল চীনা যুবকের প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ৫:২৫ পিএম

দীর্ঘদিন ধরে যে ভুঁড়িকে নিজের দুর্ভাগ্যের কারণ বলে মনে করতেন ২৮ বছরের লিউ, সেটিই শেষপর্যন্ত তার জীবন রক্ষা করল। চীনের হেনান প্রদেশের লুয়ং শহরের ঘটনা। লিউ বাড়ির কুয়োতে পড়ে যান। তবে একেবারে নীচে পড়ে যাননি, বরং কুয়ার মুখে আটকে গিয়েছিলেন। আসলে কুয়ার মুখটি খুব ছোট, লিউ তাতে কোমর পর্যন্ত ঢুকে গেলেও বিশাল বপুর কারণে বাকি শরীরটা আটকে যায়।

কুয়া লিউদের পরিবারের ব্যবহারের জন্য তৈরি করা হয়েছিল। এমন বিপদের কথা ভেবেই তার মুখে একটি কাঠের পাটাতন ঢাকা দেয়া থাকত। কিন্তু সম্প্রতি সেটি নাকি নষ্ট হয়ে গিয়েছে। ফলে ভুলবশত কুয়ায় পড়ে আটকে যান লিউ। খবর যায় দমকলের কাছে। দমকল কর্মীরা এসে তাকে সেখান থেকে উদ্ধার করেন।

দমকল কর্মীরা জানিয়েছেন লিউ-এর ওজন প্রায় ৫০০ পাউন্ড (প্রায় ২২৬ কেজি)। লিউ-এর কুয়ার মুখে আটকে থাকা ও তাকে উদ্ধারের জন্য জড়ো হওয়া দমকল কর্মীদের কাজ উপস্থিত কেউ ক্যামেরাবন্দি করেন কেউ। গত সপ্তাহে এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন স্থানীয় এক দমকলকর্মী। তাতে দেখা যাচ্ছে, খালি গায়ে লিউ কুয়ার মধ্যে আটকে রয়েছেন। আর তার কোমরে দড়ি বেঁধে তাকে সেখান থেকে টেনে তোলার চেষ্টা করছেন চার-পাঁচজন দমকলকর্মী। পরে যা সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়। আর এমন একটি ভিডিও স্বাভাবিক ভাবেই ভাইরাল হতে সময় নেয়নি। সূত্র: নিউ ইয়র্ক পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন

১৮ জানুয়ারি, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন