Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

সমালোচনা স্বত্ত্বেও মনোনয়ন গ্রহণের ভাষণ হোয়াইট হাউস থেকে দেয়ার ইচ্ছা ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ৭:৫৭ পিএম

সমালোচনা স্বত্ত্বেও মনোনয়ন গ্রহণের ভাষণ হোয়াইট হাউস থেকে দেয়ার ইচ্ছা পোষণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন ২০ আগস্ট আনুষ্ঠানিকভাবে মনোনয়ন গ্রহণ করবেন, মনোনয়ন গ্রহণের ভাষণ ডেলাওয়ার অঙ্গরাজ্য থেকে দেবেন তিনি। অন্যদিকে ট্রাম্প হোয়াইট হাউসের উদ্যান থেকে রিপাবলিকান দলের মনোনয়ন গ্রহণের ভাষণ দেয়ার ইচ্ছে প্রকাশ করেন।– নিউইয়র্ক পোস্ট, দ্য হিন্দু
নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রাথমিক মনোনয়নে রেকর্ড গড়ে এ মাসের শেষ ভার্চুয়াল সম্মেলনে আনুষ্ঠানিকভাবে দলের মনোনয়ন গ্রহণ করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জো বাইডেনের সম্মেলন প্রথমে যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনার শার্লটে হওয়ার কথা থাকলেও পরে ফ্লোরিডার জ্যাকসনভেলিতে স্থানান্তর করা হয়ে। তবে নভেল করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় তা আবারও বাতিল করা হয়। ডেমোক্রেট ও রিপাবলিকান দুই দলই অনলাইনে সম্মেলনের সিদ্ধান্ত নেয়।

ট্রাম্প আরও বলেন, এটি করলে আইন প্রয়োগকারী সংস্থা এবং সিক্রেট সার্ভিসের সদস্যদের জন্য কাজ করাও সহজ হবে। সমর্থকদের সামনে মনোনয়ন গ্রহণের প্রসঙ্গে ট্রাম্প বলেন, নির্দিষ্ট কিছু সমর্থকদের আমরা সঙ্গে নেবো। একটি বড় উদ্যানে এই আয়োজন করা হবে। বড় ধরনের জমায়েত হবে।

তবে ট্রাম্পের এই সিদ্ধান্তের প্রতি নিন্দা ও সমালোচনা করেছেন বিরোধীরা। কিছু রিপাবলিকানও এই সিদ্ধান্ত নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, এটি হিচ আইনের লঙ্ঘন করতে পারে, যে আইনে প্রশাসন ও সরকারি দায়িত্বে থাকা অবস্থায় রাজনৈতিক কর্মকাণ্ডে বিধি-নিষেধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন