Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

কোটালীপাড়ায় শোক দিবসের কালো পতাকা নিয়ে কটূক্তি করায় আওয়ামীলীগের ক্ষোভ

কোটালীপাড়া ( গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ৮:১০ পিএম

গোপালগঞ্জের কোটালীপাড়ায় জাতিয় শোক দিবসের কালো পতাকা নিয়ে কটূক্তি করায় ক্ষোভে ফুসে উঠেছেন ইউনিয়ন আওয়ামীলীগ নেতারা। আজ শুক্রবার সকালে উপজেলার রাধাগঞ্জ ইউনিয়নের সিতাইকুন্ড গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ইউনিয়ন আওয়ামীলীগেরএকাংশের নেতারা ক্ষোভ প্রকাশ করে তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শি সিতাই কুন্ড গ্রামের আওয়ামীলীগ নেতা হারুর অর রশিদ শেখ এস এম আজাহার শেখ, বলেন সকাল ৯ টার দিকে আমাদের সামনে আগামীদিন ১৫ আগষ্টের কর্মসূচী পালনের দাওয়াত নিয়ে হাফিজ ও হালিমের সাথে কথাকাটাকাটি হয় এ সময় রাধাগঞ্জ ইউনিয়ন বি এন পির সাবেক সভাপতি ও বর্তমান আওয়ামীলীগের সদস্য বেলায়েত হোসেন হাওলাদার এসে জাতীয় শোক দিবসের কালো পতাকা নিয়ে কুৎসিত ভাষায় কটুক্তি করে। এ নিয়ে দলের একাংশের নেতাদের মাঝে তীব্র ক্ষোভের সৃস্টি হয়েছে। বিকেলে রাধাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ফরিদ আহম্মেদ সিকদার,রাধাগঞ্জ কৃষকলীগের সাধারণ সম্পাদক আওলাদ হোসেন হাওলাদার,লাল মিয়া হাওলাদার ও রাধাগঞ্জ যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম আজাহার উদ্দিন সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন সকালে রাধাগঞ্জ ইউনিয়ন বি এনপির সভাপতি বেলায়েত হোসেন হাওলাদার জাতীয় শোক দিবসের কালো পতাকা নিয়ে কুৎসিত ভাষায় কটুক্তি করে। বিষয়টি তাতক্ষণিক ভাবে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে জানানো হলে ও সন্তোষজনক কোন প্রতিকার পাওয়া যায়নি,আমরা মনে করি তার এ ধরনের আচারণ জাতীয় পতাকা এবং জাতীর জনকের চরম অবমাননা করা হয়েছে।

এদিকে রাধাগঞ্জ ইউরিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আঃ ছালাম শেখ ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি আবুল কালাম আজাদ ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি হাবিবুর রহমান হাওলাদার বলেন সে বর্তমানে রাধাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য হয়েছেন তবে ভাষাটা ব্যবহার করা বেলায়েত হোসেন হাওলাদারের ঠিক হয়নি সে পতাকা নিয়ে কথাটি বলেনি,বলেছে বি এন পিকে নিয়ে।

এ ব্যাপারে বেলায়েত হোসেন হাওলাদার বলেন আমি পতাকা নিয়ে কটুক্তি করিনি।

রাধাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাজী আঃ মালেক মোল্লা বলেন বিষয়টি আমাকে জানানো হলে আমি উভয় পক্ষের থেকে শুনে সমাধান করার কথা বলেছি। রাধাগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সর্বানন্দ বৈদ্য বলেন এ কথার সত্যতা পেলে তার বিরুদ্ধে সাংগঠনিক ভাবে ব্যবস্হা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস


আরও
আরও পড়ুন