Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

আমেরিকার হাতে তেল ট্যাংকার আটকের খবর ডাহা মিথ্যা: ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ৮:৫৯ পিএম

ভেনিজুয়েলাগামী কয়েকটি ইরানি তেল ট্যাংকার মার্কিন সেনারা আটক করেছে বলে মার্কিন গণমাধ্যম যে খবর দিয়েছে তাকে ডাহা মিথ্যা বলে উল্লেখ করেছে তেহরান। কারাকাসে নিযুক্ত ইরানি রাষ্ট্রদূত হুজ্জাত সুলতানি বলেছেন, এটি মার্কিন সাম্রাজ্যবাদী প্রচারযন্ত্র থেকে উৎপাদিত আরেকটি মিথ্যা পণ্য।

মার্কিন দৈনিক ওয়াল স্ট্রিট জার্নাল আজ (শুক্রবার) সকালে সেদেশের কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে দাবি করেছিল, আমেরিকা ভেনিজুয়েলাগামী ইরানের চারটি তেল ট্যাংকার আটক করেছে। কিন্তু ইরানি রাষ্ট্রদূত বলছেন, আমেরিকা যে চারটি তেল ট্যাংকার আটক করেছে তার সঙ্গে ইরানের কোনো সম্পর্ক নেই।

সুলতানি তার অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে লিখেছেন: “এটি মার্কিন সাম্রাজ্যবাদী প্রচারযন্ত্রের আরেকটি ডাহা মিথ্যা ও মনস্তাত্ত্বিক যুদ্ধ। কারণ, আটক জাহাজগুলোর মালিক যেমন ইরান নয় তেমনি এগুলোতে ইরানি পতাকাও বহন করা হয়নি।”

ইরানি রাষ্ট্রদূত আরো বলেন, “সন্ত্রাসী ট্রাম্প ইরানি জনগণের বিরুদ্ধে নিজের ব্যর্থতাকে এ ধরনের মিথ্যা প্রচার চালিয়ে ধামাচাপা দিতে পারবে না।”

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ