Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় শোক দিবস উপলক্ষে সারাদেশের মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গতকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ সারাদেশের সকল মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। দোয়া ও মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদাতবরণকারী তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দসহ সকল শহীদের রূহের মাগফিরাত কামনা করা হয়। মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনা, দেশ জাতি ও মুসলিম উম্মাহর সুখ শান্তি সমৃদ্ধি কল্যাণ কামনা করে দোয়া করা হয়। বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা মুহাম্মদ মুহিবুল্লাহিল বাকী নদভী। দোয়া ও মোনাজাতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদ, পরিচালক (মসজিদ মার্কেটিং) মুহিউদ্দিন মজুমদার,পরিচালকবৃন্দ ও কর্মকর্তা কর্মচারিরাও উপস্থিত ছিলেন।
এছাড়া, জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আজ শনিবার সকালে বায়তুল মোকাররম জাতীয মসজিদ ও বনানী কবরাস্থানে কোরআনখানী ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। গোপালগঞ্জে বঙ্গবন্ধুর মাজারেও কোরআনখানী ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শোক দিবস


আরও
আরও পড়ুন