Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পানিতে ডুবে শিশুসহ নিথর ১১ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

পানিতে ডুবে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন জেলায় ১১ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া, নেত্রকোনা ও ঝিনাইদহে ২ জন করে, আড়াইহাজার, লক্ষীপুর, হবিগঞ্জ, ধামরাই ও সিলেটে একজন করে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়া সদর ও আশুগঞ্জ উপজেলায় পানিতে ডুবে আসমা (৮) ও নোহা (৪) নামে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে এ ঘটনা ঘটে। আসমা ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের শান্তিবাগ এলাকার মুজাম্মেল হোসেনের মেয়ে ও নোহা ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা মাছিহাতা ইউনিয়নের চিনাইর পূর্বপাড়ার সোহাগ মিয়ার মেয়ে। পারিবারিক সূত্রে জানা যায়, আসমা তারুয়া গ্রামে একটি অনুষ্ঠানের দাওয়াতে গিয়ে বাড়ির পাশের ডোবার পানিতে পড়ে যায়। পরে ডোবা থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এদিকে নোহা বাড়ির পাশে পুকুরপাড় খেলাধুলা করছিল। এরপর থেকে পরিবারের লোকজন তাকে আর খোঁজে পাচ্ছিল না। অনেক খোঁজাখুজির পর পুকুর থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নেত্রকোনা : নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় গোসল করতে গিয়ে বাড়ির পাশে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে চিরাং ইউনিয়নের বাট্টা ভাটিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। মৃত দুই শিশু হলো একই গ্রামের সিরাজ মিয়ার ছেলে আবদুল মোল্লা (৯) ও আব্দুল কাদিরের ছেলে মোস্তাকিম (৫)।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দুপুরে আবদুল মোল্লা ও মোস্তাকিম বাড়ির পাশের পুকুরের পানিতে গোসল করতে গিয়ে ডুবে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ঝিনাইদহ : কোটচাঁদপুর উপজেলার রাজাপুর আলহেরা হাফেজিয়া মাদরাসার দুইছাত্র পুকুরের পানিতে ডুবে মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- মিশন ও জাকারিয়া। গত বৃহস্পতিবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মিশন কালীগঞ্জ উপজেলার মল্লিকপুর গ্রামের মো. ফোরকান আলির ছেলে ও জাকারিয়া কোটচাঁদপুর উপজেলার বলুহর ঢালিপাড়ার বাহাদুর ঢালির ছেলে।
হবিগঞ্জ : হবিগঞ্জে হাওরের পানিতে ডুবে ছয় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকালে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে বানিয়াচং থানা ওসি এমরান হোসেন জানিয়েছেন। প্রয়াত নাসরিন আক্তার বানিয়াচং উপজেলার গুণই গ্রামের মোহাম্মদ নূর উদ্দিনের মেয়ে।
ল²ীপুর : ল²ীপুরের রায়পুরে বাড়ির পাশের খালে একা হাত-মুখ ধুতে গিয়ে পানিতে ডুবে ইমন (৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার চরমোহনা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমন ওই ওয়ার্ডের মোল্লা বাড়ির রুবেল হোসেনের ছেলে। তার মৃত্যুতে পরিবার ও আত্মীয়-স্বজনের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, আড়াইহাজারে পানিতে ডুবে মোস্তাকিন (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার সদর পৌর সভার কামরানিরচর গ্রামের এই ঘটনা ঘটে। নিহত মোস্তাকিন ওই গ্রামের মরহুম আজাহারের ছেলে।
ধামরাই : ঢাকার ধামরাইয়ে বন্ধুদের সঙ্গে নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে লিখন (১৫) নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার বিকেলে ধামরাইয়ের হাজীপুর থেকে ওই স্কুলছাত্রের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল। মৃত লিখন ধামরাই পৌর এলাকার ঘুরিদার পাড়ার আবুল হোসেনের ছেলে। সে ধামরাইয়ের রফিক রাজু স্কুল অ্যান্ড কলেজে নবম শ্রেণিতে লেখাপড়া করত।
বিশ্বনাথ (সিলেট) : সিলেটের বিশ্বনাথে সানজিদা নামের দেড় বছরের এক শিশুকন্যা পানিতে ডুবে মারা গেছে। সে উপজেলার দেকওলস ইউনিয়নের বড়ইগাঁও গ্রামের সুহেল মিয়ার মেয়ে। গত বৃহস্পতিবার উপজেলার দেওকলস ইউনিয়নের আলাপুর গ্রামের আমির আলীর কলোনীর পুকুরে এ ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানিতে ডুবে মৃত্যু


আরও
আরও পড়ুন