Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করবে জাপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, ১৫ আগস্ট বাঙালির জীবনে এক শোক বিধুর দিন। শোকাবহ এই দিনে আমাদের অঙ্গীকারক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, বৈষম্যহীন, দুর্নীতিমুক্ত একটি কল্যাণময় রাষ্ট্র বিনির্মাণের মাধ্যমে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবনের লালিত স্বপ্নপ‚রণ করবো। জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল শুক্রবার একবাণীতে তিনি এ কথা বলেন।
জিএম কাদের বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এদিনে বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করা হয়। আমরা এই শোকাবহ দিনে শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। একইসঙ্গে ১৯৭৫’র ১৫ আগস্ট কালরাতে শহীদ সব সদস্যের রুহের মাগফিরাত কামনা করছি।
জাপা চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধুর কর্মময় সংগ্রামী জীবনের প্রতিটি ক্ষেত্রে দেশপ্রেম, প্রজ্ঞা, ত্যাগ, কঠোর মনোবল ও সাহসিকতা তাকে সবার কাছে গ্রহণযোগ্য করেছে। সবাই তাকে পরম বিশ্বাস ও আস্থার সঙ্গে অন্তরে স্থান দিয়েছে। তিনি ছিলেন সর্বস্তরের গণমানুষের অন্তরের নেতা ও সেই অবস্থান থেকেই তিনি হয়েছেন চিরঅম্লান, চিরভাস্বর, চিরঞ্জীব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধুর-স্বপ্ন
আরও পড়ুন