Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

চট্টগ্রামে অগ্নিকাণ্ডে শিশুসহ এক পরিবারের ৩ জনের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৯:০৭ এএম

নগরীর পাহাড়তলীর একটি বস্তিতে অগ্নিকাণ্ডে শিশুসহ একই পরিবারের তিন জন জীবন্ত দগ্ধ হয়ে মারা গেছেন। আগুনের লেলিহান শিখা থেকে প্রাণ বাঁচাতে ছুটোছুটিতে আহত হয়েছেন আরো ২০ জন। শুক্রবার রাতে একে খান রেল গেইটস্থ আলী আজম নগর জনতা কলোনিতে (রেল বস্তিতে) ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

রেল লাইন সংলগ্ন বস্তিতে চুলা থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে আগ্রাবাদ ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন। তবে পুলিশ জানায় রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে আগুনের সূত্রপাত ।
আগুনের কারণে সিলেট থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন প্রায় পৌনে ২ ঘণ্টা ফৌজদারহাট স্টেশনে আটকে ছিল।
চট্টগ্রাম ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের প্রধান ডিএডি ফরিদ আহমেদ চৌধুরী জানান, চুলার আগুন থেকে পুরো বস্তিতে আগুন ছড়িয়ে পড়েছে। আগুনে এক শিশুসহ তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেন আবু তাহের (৬০), তার স্ত্রী আয়েশা বেগম (৫০) ও মেয়ের ঘরের ১৮ মাসের নাতি রাশেদ। রাশেদের মায়ের নাম আহেলা বেগম ও পিতার নাম রুবেল আহমদ।
নিহত আবু তাহের ও আয়েশা বেগমের বড় ছেলে মো. বাবুল বলেন , আমার মা-বাবা-দুই ভাই ও ২ বোন এই বস্তিতে থাকতেন। আমার ছোট বোন আহেলা বেগমের একমাত্র ছেলে রাশেদ আমার মায়ের বুকের মধ্যেই আগুনে পুড়ে কয়লা হয়ে গেছে। ঘরের চারদিকে আগুন লেগে যাওয়ায় বের হতে পারেনি। আমার মা-নাতিকে বুকে নিয়ে বের হওয়ার জন্য এদিক-ওদিক ছুটাছুটি করেছেন।

আগুনে ৫ মালিকের ৩৫টির মতো ঘর পুড়ে গেছে। আগুন নিভানোর জন্য ফায়ার সার্ভিসের আগ্রাবাদ ও বন্দর থেকে ১০টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে ৭টা ৫০ মিনিটে নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের একাধিক টিম কাজ করেছেন।
এদিকে পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুর রহমান জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে সন্ধ্যা সাড়ে ৭টা ৫ মিনিটে একেখান-ইস্পাহানি আজমপুর রেল লাইন বস্তিতে আগুন লাগে। সিলিন্ডার থেকে আগুন লাগার কারণে দ্রুত পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে।

স্থানীয়দের অভিযোগ রেলের জমি অবৈধ ভাবে দখল করে গিঞ্জি পরিবেশে ঘর তুলে ভাড়া দিয়ে মোটা অংকের টাকা আয় করছে একটি চক্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন