Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৯:২২ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পক্ষে মহান এ নেতার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ শনিবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৫টার দিকে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এরপর বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এ সময় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল তাকে রাষ্ট্রীয় সালাম জানায়। বিউগলে বেজে ওঠে করুণ সুর। পরে ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

শ্রদ্ধা নিবেদনের পর বঙ্গবন্ধু ভবনের ভেতরে গিয়ে বেশ কিছুক্ষণ অবস্থান করেন প্রধানমন্ত্রী। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল।

এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধানমন্ডি থেকে বনানী কবরস্থানে যান। সেখানে তার মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, ভাই শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেলসহ ১৫ আগস্টের শহীদদের কবর রয়েছে।



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ১৫ আগস্ট, ২০২০, ১২:২২ পিএম says : 1
    বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধাবোধ শ্রদ্ধাঞ্জলি মাননীয় প্রধান মন্ত্রী ও শেখ রেহানা সমগ্রজাতির গভীর শ্রদ্ধাবোধ নিয়ে আজ৪৫তম শাহাদাত বার্ষিকী। বিশ্ব বরন‍্য মানবতার দিশারী সাধারণ মানুষের অসাধারন ভালবাসার প্রতিক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । হাজার বসরের শ্রেষ্ঠ সন্তান শ্বাস প্রশ্বাসে বাঙ্গালী জাতির ক্ষুদা দারিদ্র মুক্তির চিন্তাছিল। সেই মহান নেতার শ্রেষ্ঠ সন্তান বিশ্বের প্রভাবশালী নেতা দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠনেতা বিশ্ব মানবতার মা অসংখ্য আন্তর্জাতিক পুরুস্কারের অধিকারী মাননীয় প্রধান মন্ত্রীর রাষ্ট্রের গভীর শ্রদ্ধাবোধ শ্রদ্ধাঞ্জলি জাতির পিতা প্রতি। এইদিনে স্বাধীনতাকামী মানুষের সূর্য সন্তান বঙ্গবন্ধু আপনাকে শত সহস্রাধিক গভীর শ্রদ্ধা সালাম আর সালাম অপুরান্ত দোয়া আর দোয়া। ৪৫তম শাহাদাত বার্ষিকীতে।
    Total Reply(1) Reply
    • আবু আব্দুল্লাহ ১৫ আগস্ট, ২০২০, ৭:১৮ পিএম says : 0
      প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা কত টুকু শরীয়াত সম্মত তাহা দেশের আলিম ওলামাদের কাছে জানতে চাই
  • নুরজাহান ১৫ আগস্ট, ২০২০, ৩:৩৭ পিএম says : 0
    তিনি দেখেছিলেন বাঙালির মুক্তির স্বপ্ন। তাঁর স্বপ্ন ছিল অসাম্প্রদায়িকতার, মানুষের অধিকারের, শোষণের অবসানের। স্বাধীনতার আকাঙ্ক্ষায় জাগিয়ে তুলেছিলেন কোটি মানুষকে। রক্তের অক্ষরে পৃথিবীর মানচিত্রে লিখেছিলেন নতুন রাষ্ট্রের নাম। ধানমন্ডির বাড়িতে বুকের রক্ত ঢেলে তাঁকে চলে যেতে হলো। পথভ্রষ্ট কিছু হত্যাকারী শারীরিকভাবে তাঁকে হত্যা করেছে। কিন্তু তিনি বেঁচে আছেন ইতিহাসে, বাঙালির এগিয়ে যাওয়ার অদম্য উদ্যোগে।
    Total Reply(0) Reply
  • Tamanna Mozumder Tamu ১৫ আগস্ট, ২০২০, ৩:৪০ পিএম says : 0
    বিনম্র শ্রদ্ধা জানাই বঙ্গবন্ধু সহ পরিবারের প্রতি আত্মার মাগফেরাত কামনা করছি, জয় বাংলা জয় বঙ্গবন্ধু
    Total Reply(0) Reply
  • Soumitro Dasgupta ১৫ আগস্ট, ২০২০, ৩:৪০ পিএম says : 0
    মুজিব মানে যুদ্ধজয়ের গান মুজিব মানে বাঙালি জাতির পিতা মুজিব মানে দারুণ বিস্ফোরণ মুজিব মানে লাল সবুজ পতাকা মুজিব মানে একটি বাংলাদেশ মুজিব মানেই স্বাধীনতা।
    Total Reply(0) Reply
  • Pavel Zaman ১৫ আগস্ট, ২০২০, ৩:৪২ পিএম says : 0
    বঙ্গবন্ধু ছিল , আছে, আর থাকবে চিরকাল।আমাদের চেতনায় চিরকাল।
    Total Reply(0) Reply
  • Proddut Das Anik ১৫ আগস্ট, ২০২০, ৩:৪১ পিএম says : 0
    একজন বঙ্গবন্ধুই বাংলাদেশ। দল-মতের উর্ধে উঠে বঙ্গবন্ধুকে ভালোবাসতে না পারলে সে হতভাগা। বঙ্গবন্ধু সবার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু


আরও
আরও পড়ুন