Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

খুনিচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শকে হত্যা করতে পারেনি এম পি শাওন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ১:২৪ পিএম

ভোলা - ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন বলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে বিশ্বের কাছে অনন্য দৃস্টান্ত স্থাপন করতে চেয়েছিলেন। কিন্তু দু:খের বিষয় যাদের জন্য নিজের পরিবারের মায়াকেও তুচ্ছ মনে করে দেশ স্বাধীন করলেন, সেই দেশেরই কিছু লোক মীরজাফর খুনীচক্রের প্রেতাত্মা বঙ্গবন্ধুকে হত্যা করেছে।কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারে নাই ঘাতকচক্র।বাঙ্গালীকে কোনো অপশক্তিই দাবিয়ে রাখতে পারে নাই। তা প্রমাণ রেখেছেন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

১৫ আগস্ট ভোলার লালমোহনে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে লালমোহন উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সকাল ৬টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে মাদ্রাসা মাঠে জাতির জনকের রুহের মাঘফেরাত কামনা করে শোকসভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন।
দিবসটি উপলক্ষে এদিন সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে গরীব, অসহায়দের মাঝে খাবার বিতরণ করেন এমপি শাওন।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, পৌরসভা মেয়র এমদাদুল ইসলাম তুহিন, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দিদারুল ইসলাম অরুন, সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, পৌরসভা আওয়ামীলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ইমাম হোসেন হাওলাদার উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. শাহীন জুয়েল, প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু


আরও
আরও পড়ুন