Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

শোক দিবসে এফডিসিতে বঙ্গবন্ধুকে শ্রদ্ধাভরে স্মরণ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৪:৪৬ পিএম

আজ শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। বাঙালি জাতির শোকের দিন। এদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী উপলক্ষে তারই হাতে গড়া চলচ্চিত্রের আতুরঘর বিএফডিসিতে শোবিজ তারকাদের উপস্থিতিতে জাতীয় শোক দিবস পালিত হয়।

শনিবার (১৫ আগস্ট) সকাল ১১ টায় চলচ্চিত্র পরিবারের আওতায় সকল সংগঠন মিলিত হয়ে এফডিসিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় রোজিনা, মৌসুমি, শাকিব খান, রিয়াজ, নিপুণ, মিশা সওদাগর, অনন্ত জলিল ও সাইমন সাদিক সহ উপস্থিত ছিলেন অনেকেই। এছাড়াও ছিলেন চলচ্চিত্র প্রযোজক সমিতি ও পরিচালক সমিতি সহ চলচ্চিত্র পরিবারের ১৭ সংগঠনের নেতৃবৃন্দরা।

পরে এফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে শুরু হয় ১৯ সংগঠনের তরফে আলোচনা সভা। অনুষ্ঠানে বক্তরা বঙ্গবন্ধুকে দলমত নির্বিশেষে সবকিছু উর্দ্ধে রাখার দাবি জানান। তাদের কথায়, বঙ্গবন্ধু এমন একজন নেতা যিনি সকল বিতর্কের উর্দ্ধে। কেননা তিনি বাঙালি জাতির জনক।'

জাতীয় শোক দিবসে এফডিসিতে হাজির হয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। এসময় এফডিসির নির্মাণের পেছনে বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, এই এফডিসি বঙ্গবন্ধুর হাতেই গড়া। তাই আসুন নিজেরদের অবস্থান থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করি। পাশাপাশি বঙ্গবন্ধুর আদর্শে নতুন প্রজন্মকে গড়ে তোলার আহ্বানও জানান তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন রিয়াজ, নিপুণ, ওমর সানি সহ অনেক তারকারাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ