Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধু বেঁচে থাকলে উন্নত দেশের সারিতে থাকত বাংলাদেশ -এফবিসিসিআই সভাপতি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২০, ৮:৩৭ পিএম | আপডেট : ৮:৪২ পিএম, ১৫ আগস্ট, ২০২০

ব্যবসায়ীদের শীর্ষ বাণিজ্য সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) সভাপতি শেখ ফজলে ফাহিম বলেছেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে আশির দশকের মাঝামাঝি সময়ে বাংলাদেশ বর্তমান অর্থনৈতিক অবস্থানে পৌঁছাতে পারত এবং এতদিনে বাংলাদেশ উন্নত দেশের কাতারে নাম লেখাত। শনিবার (১৫ আগস্ট) এফবিসিসিআই আইকন ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচি পালনকালে এসব বলেন তিনি। তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্ব ১৯৭৫ সালে জিডিপি প্রবৃদ্ধি হয়েছিল ৯ দশমিক ২ দশমিক শতাংশ। বৃহত্তর জনগোষ্ঠীর স্বার্থে সবধরনের উন্নয়নের বীজ বপণ করে গেছেন বঙ্গবন্ধু। এখন তার সুফল পাচ্ছে দেশের জনগণ।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে নানা কর্মসূচি পালন করছে এফবিসিসিআই। শনিবার এফবিসিসিআই আইকন ভবনের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখাসহ কালো পতাকা উত্তোলন করা হয়েছে, এতিম ও গরিবদের মাঝে খাবার বিতরণ, সাধারণ পরিষদ সদস্যদের কাছে শোক বার্তা প্রেরণ ছিল অন্যতম। এছাড়াও ১৫ আগস্টে জাতির পিতাসহ পরিবারের সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এছাড়া কর্মসূচির অংশ হিসেবে আগামী ২৯ আগস্ট এফবিসিসিআই আইকন ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ