Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

একই পরিবারের ৩ জনের মৃত্যু

চট্টগ্রামে অগ্নিকান্ড

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

নগরীর পাহাড়তলীর একটি বস্তিতে অগ্নিকান্ডে শিশুসহ একই পরিবারের তিন জন দগ্ধ হয়ে মারা গেছেন। আগুনের লেলিহান শিখা থেকে প্রাণ বাঁচাতে ছুটোছুটিতে আহত হয়েছেন আরো ২০ জন। গত শুক্রবার রাতে একে খান রেল গেইটস্থ আলী আজম নগর জনতা কলোনিতে (রেল বস্তিতে) ভয়াবহ এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- আবু তাহের (৬০), তার স্ত্রী আয়েশা বেগম (৫০) ও মেয়ের ঘরের ১৮ মাসের নাতি রাশেদ। রাশেদের মায়ের নাম আহেলা বেগম ও পিতার নাম রুবেল আহমদ। নাতিকে কোলে নিয়ে বের হওয়ার চেষ্টা করেন আয়েশা বেগম। ততক্ষণে আগুন তাদের গ্রাস করে নেয়। নানীর কোলে পুড়ে অঙ্গার হয়ে যায় শিশু রাশেদ।
রেল লাইন সংলগ্ন বস্তির চুলা থেকে আগুনের সূত্রপাত বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন। তবে পুলিশ জানায় রান্না ঘরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত। আর তাতে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। লোকজন প্রাণ বাঁচাতে ছুটোছুটি করতে থাকে। ছুটোছুটিতে আহত কয়েক জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আগুনের কারণে সিলেট থেকে আসা পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন প্রায় পৌঁনে ২ ঘণ্টা ফৌজদারহাট স্টেশনে আটকে ছিল। আগুনে ৫ মালিকের ৩৫টির মতো ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের আগ্রাবাদ ও বন্দর থেকে ১০টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে ৭টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয়দের অভিযোগ রেলের জমি দখল করে গিঞ্জি পরিবেশে ঘর তুলে ভাড়া দিয়ে মোটা অংকের টাকা আয় করছে একটি চক্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একই-পরিবার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ